ডেস্ক রিপোর্ট :: গত কয়েক দিন ধরে কি ঝক্কির মধ্যে দিয়েই না যেতে হলো রিয়াল মাদ্রিদকে! ভারি তুষারপাতে বিমানে আটকে থাকা, তুষারে ঢাকা মাঠে খেলা, পাম্পলোনাতে বাড়তি এক রাতযাপন, ঘরে ফিরতে না পেরে সেখান থেকেই স্প্যানিশ সুপার কাপে খেলতে সরাসরি মালাগার যাওয়া-একটা ঝড়ই যেন বয়ে গেল জিনেদিন জিদানের দলের ওপর দিয়ে।

ওসাসুনার বিপক্ষে লা লিগার ম্যাচ খেলতে গত শুক্রবার মাদ্রিদ থেকে পাম্পলোনার উদ্দেশে রওনা হয় রিয়াল। কিন্তু স্পেনে ঝড় ফিলোমেনার প্রভাবে ভারি তুষারপাতে মাদ্রিদের বারাহাস বিমানবন্দরে দুই ঘণ্টার বেশি সময় রানওয়েতে আটকে ছিল দলটিকে বহনকারী বিমান।

পরদিন রাতে ওসাসুনার বিপক্ষে ম্যাচ খেলতে নামে চ্যাম্পিয়নরা। মাঠের সবুজ ঢেকে গিয়েছিল তুষারে। ভারসাম্য রক্ষা করতে ম্যাচ জুড়েই ভুগতে দেখা যায় ফুটবলারদের। স্বাভাবিকভাবেই এর ছাপ পড়ে খেলায়। ম্যাচটি গোলশূন্য ড্র করে রিয়াল।

ওসাসুনার বিপক্ষে তুষারে ঢাকা মাঠে খেলতে হয় রিয়াল মাদ্রিদকে।

বিরূপ আবহাওয়ার মধ্যেও ম্যাচ খেলতে বাধ্য হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন কোচ জিদান। সুপার কাপের প্রস্তুতির জন্য ম্যাচ শেষেই ঘরে ফিরে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু খেলার পর রাতে পাম্পলোনাতেই থেকে যেতে হয় তাদের।
পরদিনও ফিরতে পারেনি রিয়াল। বাড়তি আরও এক রাত থাকতে হয় সেখানে। অবশেষে স্থানীয় সময় সোমবার সকালে পাম্পলোনা ছাড়তে পারে তারা। সেখান থেকে সরাসরি মালাগায় চলে গেছেন রামোস-বেনজেমারা। সুপার কাপের শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে আথলেতিক বিলবাওয়ের মুখোমুখি হবে স্পেনের সফলতম ক্লাবটি।

প্রস্তুতির জন্য রিয়াল খুব বেশি সময় না পেলেও বিলবাওয়ের ক্ষেত্রে হয়েছে ঠিক উল্টো। তুষার ঝড়ের কারণে গত শনিবার আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে তাদের লিগ ম্যাচ স্থগিত করা হয়। তাই নিজেদের ঝালিয়ে নেওয়ার বাড়তি সময় পেয়েছে তারা।

রিয়াল-বিলবাও ম্যাচের আগের দিন কোর্দোবায় প্রথম সেমি-ফাইনালে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে বার্সেলোনা। আর আগামী রোববার সেভিয়ায় হবে ফাইনাল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here