ব্রেকিং নিউজ

রায়পুরে মাছ ঘাট দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ: আহত-১৫

লক্ষ্মীপুর

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীর তীরে অবৈধ মাছ ঘাট দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। গুরুতর জখম ৯জনকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নে মেঘনা নদীর তীর চান্দার খাল নামক স্থানে। পরে রায়পুর থানা ও স্থানীয় ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

হাসপাতালে চিকিৎসাধীন আহতরা হলেন, মোসলেহ উদ্দিন, আব্দুল কাদের হাওলাদার, আতাউল গনি, সেলিম খান, জয়নাল আবেদীন, ওসমান গনি, আবদুল মালেক, আজগর সর্দার, কামাল হোসেন, সবুজ হাওলাদার, সুমন হাওলাদার, মফিজ সর্দার ও জাকির হোসেনসহ ১৫ জন।

প্রত্যক্ষদর্শী জাহিদ হোসেন জানান, মেঘনা নদীর তীরে চরবংশী ইউনিয়নের চান্দার খাল নামক স্থানে দীর্ঘদিন ধরে সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার সংস্কার করে মাছ ঘাট দিয়ে ব্যবসা করছেন। কিছুদিন থেকে ওসমান খান ওই মাছ ঘাট দখলে নেওয়ার চেষ্টা করছে। সেই থেকে ওসমান খান ও আলতাফ হোসেনের অনুসারীদের সাথে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়াসহ মারামারি হয়।

এতে উভয় পক্ষ একাধিক মামলাও করেন। এর জের ধরে শুক্রবার সকালে ওসমান খান নতুন একটি মাছ ঘাট করতে গেলে এতে বাধা দেয় আলতাফ হোসেন হাওলদারের অনুসারী মফিজ খাঁ, আজগর সর্দার ও সুমন হাওলাদারসহ কয়েকজন। এতে উভয় পক্ষের মধ্যে দুই দফা সংঘর্ষে ১৫ জন আহত হয়। এই ঘটনায় পর আবারও দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, ঘটনায় শুনেই পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রে আনা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়র রয়েছে। দু’পক্ষকে শান্ত থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত কাউকে আটক করা বা কোন পক্ষ লিখিত কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিপাদ্যকে

মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সুবর্ণচরে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে মৎস্য সেক্টরের ...