ব্রেকিং নিউজ

রাষ্ট্রপতির শিল্প উন্নয়র পুরস্কার আবেদনপত্র অধিকতর যাছাই-বাছাইয়ের নির্দেশ

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার-২০১৪এইচএম জামাল :: রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার-২০১৪ এর জন্য প্রাপ্ত আবেদনপত্র অধিকতর যাচাই-বাছাইয়ের নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদি সঠিক আছে কী-না, তা শিল্প কারখানায় সরেজমিনে যাচাই করে যোগ্য আবেদনকারীদের মনোনয়ন চূড়ান্ত করা হবে। এ বিষয়ে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতা অবলম্বনের জন্য আবেদন মূল্যায়ন কমিটির সদস্যদের পরামর্শ দেন তিনি।

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার-২০১৪ প্রদানের লক্ষ্যে গঠিত মনোনয়ন চূড়ান্ত কমিটির সভায় শিল্পমন্ত্রী আজ সোমবার এ নির্দেশনা দেন।

শিল্প মন্ত্রণালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফরহাদ উদ্দিনসহ স্বরাষ্ট্র এবং আইন মন্ত্রণালয়, অর্থ বিভাগ, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজসহ সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার-২০১৪ এর জন্য উদ্যোক্তা নির্বাচনের ক্ষেত্রে পরিবেশবান্ধব শিল্প কারখানার বিষয়টি গুরুত্ব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

উল্লেখ্য, জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতা উৎসাহিত করার লক্ষ্যে শিল্প মন্ত্রণালয় এ পুরষ্কার প্রদান করবে। বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, কুটির, মাইক্রো ও হাইটেক এ ছয় ক্যাটাগরিতে উদ্যোক্তাদের পুরষ্কৃত করা হবে। প্রত্যেক ক্যাটাগরিতে তিনজন করে মোট ১৮ জন শিল্প উদ্যোক্তা পুরষ্কার পাবেন।

ইতোমধ্যে জাতীয় দৈনিকে বিজ্ঞাপনের প্রেক্ষিতে আগ্রহী উদ্যোক্তারা আবেদন করেছেন। এসব আবেদনপত্রে প্রদত্ত তথ্যাদি জাতীয় রাজস্ব বোর্ড, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং পানি, বিদ্যুৎ, গ্যাস, টেলিফোন ও স্থানীয় সরকার কর্তৃপক্ষ হতে যাচাই করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিকাশ রকেটের ব্যালেন্স জানতে খরচ হবে ৪০ পয়সা

স্টাফ রিপোর্টার :: বিকাশ, রকেট, নগদসহ সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স ...