ব্রেকিং নিউজ

রামগতিতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন

রামগতিতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধনঃসারোয়ার মিরনঃ অবসর ও কল্যান ফান্ডের চাঁদার নামে বেসরকারি শিক্ষকদের বেতন থেকে অতিরক্ত ৪% কর্তনের প্রতিবাদে রামগতিতে মানববন্ধন করেছে বেসরকারী শিক্ষক কর্মচারীরা।

রামগতি উপজেলা চত্ত্বরে আজ বৃহস্পতিবার বেলা বারোটা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে রামগতি উপজেলার বিভিন্ন বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা অংশ নেন।

মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য দেন, রামগতি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক গোলাম শওকত এমরান, সহসভাপতি মোঃ নাজিম উদ্দিন, আছিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুর রাজ্জাকসহ প্রমুখ শিক্ষক নেতা।

বক্তারা বলেন, অবসর ও কল্যান ফান্ডের নামে অতিরিক্ত চার শতাংশ কর্তনের সরকারি আদেশ অবিলম্বে বাতিল করতে হবে। পাশাপাশি পুর্নাঙ্গ উৎসব বোনাস, ৪৫% বাড়িভাড়া ভাতা প্রদানের দাবিও জানানো হয়।কর্তনের এ আদেশ বাতিল না করা হলে দ্রুত আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও ঘোষণা দেন উপজেলা শিক্ষক নেতারা।

উল্লেখ্য, ইতিমধ্যেই অবসর সুবিধা এবং কল্যান ফান্ডের জন্য ৬% কর্তন রেওয়াজ চালু আছে। অনেকটা হঠাত্ করেই গত ১৫ এপ্রিল আরো অতিরিক্ত ৪% কর্তনসহ মোট ১০%কর্তনের সরকারী আদেশ জারি করা হয়। অতিরিক্ত এ ৪% কর্তনের প্রতিবাদে সারাদেশেই ক্ষোভে ফেঁসে উঠছে বেসরকারি শিক্ষক কর্মচারীসহ বিভিন্ন শিক্ষক সংগঠন। পালন করা হচ্ছে লাগাতার কর্মসুচিও।

মানববন্ধন শেষে অতিরিক্ত এ কর্তন বাতিলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে রামগতি উপজেলা নির্বাহি কর্মকর্তা রফিকুল হকের নিকট স্মারকলিপি হস্তান্তর করেন সংগঠনের একটি প্রতিনিধি দল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গরম তেলে স্বামীর শরীর ঝলসে দেয়ার অভিযোগ

গরম তেলে স্বামীর শরীর ঝলসে দেয়ার অভিযোগ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে এবার স্ত্রীর হাতে স্বামী নির্যাতনের ...