রামগতিতে বিটা’র দূর্যোগ মোকাবেলার সরঞ্জাম বিতরণ মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতিতে বেসরকারি সংন্থা বিটা’র বাস্তবায়নে প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক সরঞ্জাম বিতরন করা হয়।

মঙ্গলবার (৫ জুন) বেলা ১২টায় উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদের হল রুমে সরঞ্জাম বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরগাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন, বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার মো: ইব্রাহীম, বিটা’র কর্মী সহ ১০টি ইউনিটের সদস্যবৃন্দ।

প্রবীণ ব্যক্তি সহ সমাজের সর্বস্তরের মানুষের দুর্যোগ ঝুঁকিহ্রাস কার্যক্রমের অংশ হিসেবে ওই প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

এসময় প্রতিটি এলাকা ভিত্তিক দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে (১৩জন সদস্য) একটি করে লাইফ জ্যাকেট, মেগাফোন, ফাস্ট এইড বক্স, রেইন কোট- ২টি, হেলমেট ও প্রেসার মাপার যন্ত্র বিতরণ করা হয়।

বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার মো: ইব্রাহীম বলেন, উপজেলার চরগাজী ইউনিয়নে আমরা এই প্রকল্প বাস্তবায়ন করছি। প্রাথমিক চিকিৎসা, অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক ১১সেট সরঞ্জাম বিতরণ করা হয়েছে। এরমধ্যে চরগাজী ইউনিয়ন পরিষদকে ১টি এবং চরগাজীর বিভিন্ন ওয়ার্ডে গঠিত এলাকা ভিত্তিক দুর্যোগ ব্যবস্থাপনার ১০টি কমিটির সভাপতিদের হাতে ১০সেট বিতরণ করেছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here