রাজশাহী বেতার শিল্পী সংস্থা সম্মাননা পেলেন কামাল আহমেদ

স্টাফ রিপোর্টার :: সঙ্গীত শিল্পী, ও বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমের পরিচালক কামাল আহমেদ “রাজশাহী বেতার শিল্পী সংস্থা সম্মাননা” লাভ করেছেন। গত ২৫ শে বৈশাখরবীন্দ্র জয়ন্তীতে রাজশাহী নগরীর নানকিং দরবার হলে তিনি এ সম্মাননা গ্রহন করেন।

শিল্পীকে এ সম্মাননা সনদ তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি ড. আনন্দ কুমার সাহা এবং শিল্পীর হাতে সম্মাননা স্মারক প্রদান করেন রাজশাহী বেতার শিল্পী সংস্থার সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক ও একুশে পদক প্রাপ্ত পন্ডিত অমরেশ রায় চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – স্বাধীনতা পদক প্রাপ্ত নৃত্যগুরু বজলুর রহমান বাদল, সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিনাতুন নেছা তালুকদার, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আঞ্চলিক পরিচালক তৌহিদা চৌধুরী ও বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক মো: হাসান আখতার।

সম্মাননা সনদ ও স্মারক গ্রহনের পর “আমি চঞ্চল হে আমি সুদূরের পিয়াসী” শিরোনামে শিল্পীর কন্ঠে একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়। হলভর্তি দর্শকদের পিনপতন নীরবতায় শিল্পী একে একে ১২ টি গান গেয়ে শোনান।

উল্লেখ্য, কামাল আহমেদ শুদ্ধ রবীন্দ্র সঙ্গীত চর্চার অগ্রপথিক। রবীন্দ্র সঙ্গীতকে তিনি মিলিয়েছেন তার যাপিত জীবনের সাথে। তাইতো রবীন্দ্রনাথকে নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন দৃপ্তপদে। দেশ ছাড়িয়ে দেশের বাইরেও তিনি ছড়িয়ে দিচ্ছেন তার শিল্পী সত্তার দ্যুতি। এ পর্যন্ত শিল্পীর ১৫ টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here