ব্রেকিং নিউজ

রাজবাড়িতে খাদ্য সহায়তা পাচ্ছে ৪৭০০ মৎস্যজীবী

রাকিবুল ইসলাম রাফি, রাজবাড়ি থেকে :: ইলিশের প্রধান প্রজনন মৌসুমে চলতি মাসের ১৪ই অক্টোবর থেকে আগামী ২২ দিন নদীতে মাছ ধরা ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকায় রাজবাড়ির চার হাজার সাতশো জেলে পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে ২০ কেজি করে ভিজিএফ এর চাল সরবরাহ করা হবে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে রাজবাড়ি সদর উপজেলার চন্দনী ইউনিয়নে ৫০৬ জন মৎস্যজীবীদের  এই খাদ্য সহায়তা প্রদানের মাধ্যমে এর আনুষ্ঠানিকতা শুরু হয়। এছাড়া আজ রাজবাড়ি পৌরসভার ৩৮৮ জন মৎস্যজীবীকে এই সহায়তা দেওয়া হচ্ছে।

এবছর রাজবাড়ি সদর উপজেলায় ২২৮১ জন, কালুখালী উপজেলায় ৩১০ জন, পাংশা উপজেলায় ৪৮২ জন ও গোয়ালন্দ উপজেলায় ১৬২৭ জন সহ মোট ৪৭০০ জন মৎস্যজীবী এই সহায়তা পাবেন।

রাজবাড়ি জেলার ৮৫ কিলোমিটার দৈর্ঘ্যে প্রবাহমান পদ্মা নদীতে আট থেকে নয় হাজার মৎস্যজীবী মাছ ধরে জীবিকা নির্বাহ করে। কিন্তু সহায়তা প্রদান সুবিধা পাচ্ছে শুধু কার্ডধারী চার হাজার সাতশো জন মৎস্যজীবী।

এব্যাপারে রাজবাড়ি জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল ইউনাইটেড নিউজকে বলেন, আগামী ২১ সালের মধ্যে আমারা বাকি জেলেদেরও কার্ডের আওতাভুক্ত করে নেব। তিনি আরও বলেন, আমরা পর্যায় ক্রমে রাজবাড়ি জেলার প্রত্যেকটা পৌরসভা ও ইউনিয়নে বসবাসরত জেলেদের মাঝে খুবই স্বল্প সময়ের মধ্যে এই সহায়তা পৌছে দেব।

রাজবাড়ি জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, জেলেদের এই খাদ্য সহায়তা প্রদানে কোনো প্রকার দূর্নীতির প্রভাব আসবেনা বলে আমি মনে করি। এব্যাপারে প্রতিটা ইউপি চেয়ারম্যান ও পৌরসভা মেয়রদের সর্তকীকরণ বার্তা দিয়ে দেওয়া হয়েছে। তার পরেও যদি কেউ এখানে কোনো দূর্নীতি আর অনৈতিক কাজ করার চেষ্টা করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢালচর এদের তাড়িয়ে দিয়েছে!

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: ফরিদ মাঝির স্ত্রী বেগম বিবি (৬০), প্রয়াত আবদুল ...