রাঙামাটির কাউখালি উপজেলার ঘাগড়া বাজারে অস্ত্রের ভয় দেখিয়ে চাদাঁবাজি করার সময় দুই পাহাড়ি যুবককে গণধোলাই দিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। পরে খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর একটি দল জনতার রোষানল থেকে অস্ত্রসহ তাদের গ্রেফতার করে কাউখালি থানা পুলিশের নিকট হস্তান্তর করে। আটককৃতরা হলো ঘাগড়ার চেলাছড়ার নয়াচাঁন চাকমার ছেলে রতন চাকমা (২৮) ও রাঙামাটি শহরের দেবাশিষ নগরের বাসিন্দা নিখিল ত্রিপুরা (২২)। তাদের কাছ থেকে তিন রাউন্ড গুলিসহ একটি চাইনিজ রিভলবার, এক রাউন্ড ম্যাগজিনসহ দুইটি এলজি উদ্ধার করে নিরাপত্তা বাহিনী।

এলাকাবাসি জানায় রোববার সকালে ব্যবসায়িরা ঘাগড়া বাজারে বিভিন্ন জিনিসপত্র বিক্রি করতে বসলে আটকৃত যুবকদ্বয় অস্ত্রের ভয় দেখিয়ে চাদাঁদাবি করলে স্থানীয় ব্যবসায়িরা তাদের ঘেরাও করে গণধোলাই দেয়।  খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর একটি দল অস্ত্রসহ তাদের উদ্ধার করে পুলিশে সোপর্দ করে।

এদিকে, রবিবার সকাল পৌনে ১১টার সময় রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের জুনুমা ছড়া থেকে সন্তু লারমা সন্তু গ্রুপের সদস্য সুভাষ চাকমার নেৃতত্বে ১৫-২০ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল ৪টি সিএনজি যোগে জুনুমা ছড়া চায়ের দোকানে হানা দিয়ে দুই ইউপিডিএফ সদস্যকে অপহরণের পর ঘাগড়া আর্মি ক্যাম্পে সোপর্দ করেছে বলে রোববার দুপুরে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বার্তায় জানায়।

ইউনাটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here