ডেস্ক রিপোর্ট::  বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রীদের একজন রেখা। অভিনয়, স্টাইল এবং সৌন্দর্যে কয়েক যুগ ধরে দর্শকদের হৃদয়ে জায়গা ধরে রেখেছেন তিনি।

১৯৬৬ সালে মাত্র ১২ বছর বয়সে তেলুগু ছবি ‘রঙ্গুলা রত্নম’ দিয়ে অভিনেয় জগতে আত্মপ্রকাশ ঘটে রেখার। এরপর মাত্র ১৫ বছর বয়সেই নায়িকার চরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি।

সে সময়ের যাত্রাটা মোটেও সহজ ছিল না রেখার জন্য। ১৯৭০ সালে হিট ছবি ‘সাভন’-এর হাত ধরে বলিউডে পা রাখেন রেখা। এরপর ‘অনজানা সফর’ ছবির শুটিংয়ে গিয়ে বাজে অভিজ্ঞতার মুখে পড়েন এই অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই সিনেমার একটি রোম্যান্টিক দৃশ্যের শ্যুটিংয়ের সময়ে ছবির নায়ক বিশ্বজিৎ জোর করে চুমু খেয়েছিলেন রেখাকে। যে দৃশ্যের বিষয়ে অবগত ছিলেন না রেখা।

পুরো বিষয়টি অভিনেত্রীর কাছ থেকে গোপন রেখেছিলেন সিনেমার পরিচালক ও নায়ক বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। শ্যুটিং চলাকালীন আচমকাই রেখাকে চুম্বন করেন বিশ্বজিৎ। প্রায় ৫ মিনিট ধারণ করা হয়েছিল সেই দৃশ্য।

যে ঘটনায় চরম অস্বস্তিতে পড়েন কিশোরী রেখা। যৌন হেনস্থার মতো সেই ঘটনায় শুটিংসেটে ঠাট্টা হিসেবেই গণ্য করা হয়েছিল। প্রায় কয়েক যুগ পর ‘রেখা: অ্যান আনটোল্ড স্টোরি’ বইয়ে সেই ঘটনা প্রকাশ করা হয়।

এখানেই শেষ নয়, ক্যারিয়ারের শুরুতে রেখাকে ‘ডাইনি’ তকমা দেওয়া হয়েছিল শুটিং সেটে। তবুও অভিনেত্রীকে আটকানো যায়নি। একের পর এক প্রতিকূলতাকে মোকাবেলা করেই বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় নিজেকে নিয়ে আসেন কিশোরী রেখা। নিজেকে প্রতিষ্ঠিত করে কিংবদন্তী নায়িকা হিসেবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here