যৌতুকের বলি হলো গৃহবধূ মীম

যৌতুকের বলি হলো গৃহবধূ মীম

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: অবশেষে মারা গেলো স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের হাতে নির্মম নির্যাতনের শিকার পাবনার গৃহবধু মাহমুদা আক্তার মীম (২৬)। গত শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যায় সে। এ ঘটনায় নিহতের ভাই মেহেদী হাসান বাদী হয়ে নিহতের স্বামী পিন্টু মিয়াকে প্রধান আসামী করে আতাইকুলা থানায় মামলা দায়ের করেছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানায়, পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়নের দড়িসারদিয়ার গ্রামের আব্দুল মমিনের মেয়ে মাহমুদা আক্তার মীমের সাথে প্রায় ১০ বছর আগে বিয়ে হয় একই উপজেলার রাজাইমুল গ্রামের সগির প্রামাণিকের ছেলে পিন্টু মিয়ার সথে। বিবাহিত জীবনে তাদের মাহিন (৮) ও মুন্তাহা (৩) নামে দুই সন্তান রয়েছে।

মীমের বড় ভাই মেহেদী হাসান জানান, বিয়ের সময় দেড় লাখ টাকা যৌতুক দেওয়া হয়। কিন্তু পিন্টু ও তার বাড়ির লোকজন প্রায়ই যৌতুকের জন্য স্ত্রীকে মীমের উপর শারীরিক ও মানষিক নির্যাতন চালাতে থাকে। এক পর্যায় গত বছর পিন্টুকে ৫০ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু তাতেও ক্ষান্ত হয় না পিন্টুসহ তার পরিবারের লোকজন। গত ১৫ মে পিন্টু আরও এক লাখ টাকার জন্য মীমকে চাপ দিতে থাকে। মীম সেই টাকা আনতে অস্বীকার করলে টাকার জন্য কয়েকদিন ধরে মীমের ওপর অমানুষিক নির্যাতন চালাতে থাকে। এরই একপর্যায়ে গত ২১ মে রাত ২টার দিকে পিন্টু মিয়া ও তার চার ভাই এবং এক ভাগ্নে মীমকে বেদম মারধর করে রক্তাক্ত জখম করে।

এক পর্যায় তারা গামছা দিয়ে মীমের গলায় ফাঁস দিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় মীমের চিৎকারে প্রতিবেশীরা টেরপেয়ে মীমের স্বজনদের মোবাইল ফোনে জানালে তারা দ্রুত এসে মীমকে অচেতন অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মীম মারা যায়। ময়নাতদন্ত শেষে শুক্রবার রাতেই মীমের মরদেহ গ্রামে আনা হয় এবং দাফন করা হয়।

আতাইকুলা থানার অফিসার ইনচার্স মনিরুজ্জামান জানান, এঘটনায় নিহত মীমের ভাই মেহেদী হাসান বাদী হয়ে নিহতের স্বামী পিন্টু মিয়াকে প্রধান এবং তার চার ভাই রেজাউল করিম, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, মিলন হোসেন এবং ভাগ্নে শাকিল হোসেনকে আসামি করে আতাইকুলা থানায় মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে মীমের শ্বশুর বাড়ীর লোকজন পলাতক রয়েছে। পুলিশ দোষীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৈদ্যুতিক তার চার বছরের মধ্যে ভূগর্ভস্থ করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার ::বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ঢাকা ...