ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রে ৫০ হাজার মানুষের সামনে বক্তব্য দিলেন নরেন্দ্র মোদি

ডেস্ক নিউজ :: প্রথম বিদেশি নেতা হিসেবে যুক্তরাষ্ট্রে ৫০ হাজার মানুষের সামনে বক্তব্য রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত শনিবার বিমানবন্দরে তাকে দেয়া অভ্যর্থনার ফুল মাটি থেকে কুড়িয়ে শিরোনাম হয়েছিলেন। এবার ‘হাউডি মোদি’ নামের ওই অনুষ্ঠানের মঞ্চ থেকে ক্ষমা চেয়ে ফের আলোচনায় মোদি।

টেক্সাসের স্টেডিয়ামে সমবেত অর্ধলক্ষ মানুষ ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পসহ সবার সামনেই তিনি ক্ষমা চেয়েছেন মার্কিন সিনেটর জন কর্নানের স্ত্রীর কাছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশিত হয়েছে। যাতে দেখা গেছে, মোদি ওই সিনেটরের স্ত্রীর কাছে ক্ষমা চাইছেন।

তার অনুষ্ঠানের কারণেই ওই দম্পতি নিজেদের মত করে সময় কাটাতে পারলেন না বলে দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদি। বক্তব্যের মধ্যে সিনেটরের স্ত্রী স্যান্ডিকে সম্বোধন করেন তিনি। জন্মদিনের শুভেচ্ছা জানান ও তার অনুষ্ঠানের কারণে তাদের উদযাপনে ব্যঘাত ঘটানোয় ক্ষমা চান তিনি।

মোদির ক্ষমা প্রার্থনা শুনে হেসে ফেলেন ৬৭ বছর বয়সী মার্কিন সিনেটর। মোদি সিনেটরের স্ত্রীর উদ্দেশে বলেন, ‘আপনি আমাকে আজকের দিনের জন্য হিংসা করবেন, কারণ আপনার জন্মদিনে আপনার স্বামী আমার পাশে দাঁড়িয়ে রয়েছেন।’

রোববার হাউস্টনের গ্যালারিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ যুক্তরাষ্ট্রের ৫০ হাজার ভারতীয় অভিবাসী। ট্রাম্পের সঙ্গে ভারত কতটা ওতপ্রোতভাবে যুক্ত রয়েছে হাজারো ভারতীয়র সামনে তা ব্যাখা করেন প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোমল পানীয় এবং ফাস্টফুড খাওয়ার ব্যাপারে রাষ্ট্রপতির সতর্কবাণী

স্টাফ রিপোর্টার :: রাষ্ট্রপতি আবদুল হামিদ কোমল পানীয় এবং ফাস্টফুড খাওয়ার ব্যাপারে ...