ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রে সামাজিক দুরত্বে ঈদের জামাত অনুষ্ঠিত

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: মহামারী করোনাভাইরাসের ছোবল থেকে রক্ষা পেতে সামাজিক দুরত্ব বজায় রেখে আজ রবিবার যুক্তরাষ্ট্রে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ সবার জন্য আনন্দের বার্তা নিয়ে এলেও তা ম্লান করেছে করোনাভাইরাস।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মসজিদ ও ইসলামিক সেন্টারগুলোতে আজ রবিবার সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশি পরিচালিত বিভিন্ন মসজিদে ৩/৪টি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রত্যেক জামাতে অংশ নেন ৫০ জন মুসল্লি। মহামারী করোনাভাইরাসের ছোবল থেকে রক্ষা পেতে প্রায় দুই মাসেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের কোটি কোটি মানুষ সরকারি আদেশে ঘরবন্দি হয়ে পড়েছে। একই আদেশের আওতায় লাখ লাখ প্রবাসী বাংলাদেশিরাও ঘরবন্দি। ফলে এবারের পবিত্র ঈদুল ফিতর সবার কাছেই হয়েছে নিরানন্দের ঈদ।

যুক্তরাষ্ট্রে গত ২৪ এপ্রিল থেকে একযোগে রোজা শুরু করেছিল প্রবাসীরা। ৩০ রোজা পূর্ণ হলেও রবিবার ঈদের নামাজ আদায়ের ইচ্ছে থাকলেও অনেকেই জামাতে নামাজ পড়তে অংশ নেননি। কারন লোকসমাগমের মাঝে যেতে অনেকের মনে করোনা আতংক বিরাজ করছে।

যুক্তরাষ্ট্রের জনবহুল ও বাংলাদেশি অধুষ্যিত নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, ম্যাসাচুসেটস, কানেকটিকাট, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, ওহাইও, ইলিনয়স, কলারাডো, ডেলাওয়ার, জর্জিয়া, কানসাস, ম্যারিল্যান্ড, মিশিগান, সাউথ ক্যারোলিনা, ওয়াশিংটন ও কেন্টাকি’র বিভিন্ন মসজিদ ও ইসলামিক সেন্টারগুলো থেকে ঈদুল ফিতরের জামাতের ঘোষণা দিয়েছেন। বাংলাদেশি পরিচালিত বিভিন্ন মসজিদে ৩/৪টি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রত্যেক জামাতে ৫০ জন মুসল্লি নামাজে অংশ নেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বীট ও রেঞ্জ কর্মকর্তা মিলে ৬১ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

মোঃ আরিফ হোসেন, তজুমদ্দিন প্রতিনিধি:: ভোলার তজুমদ্দিনের বন বিভাগের বীট কর্মকর্তা আঃ ...