মিনারা হেলেন ইতি/বিপি, নিউ ইয়র্ক ::
যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ফোবানা সম্মেলনকে কেন্দ্র করে নতুন করে ‘সতর্কবার্তা’ জারি করেছেন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোশিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা)। গত শনিবার (৩০ জুলাই) ফোবানা নেতৃবৃন্দের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উক্ত ‘সতর্কবার্তা’ জারি করা হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের মিলনমেলা ফোবানা সম্মেলনকে কেন্দ্র করে সাম্প্রতিককালে একটি কুচক্রী মহলের অবাঞ্ছিত, অনৈতিক, সংবিধান বিরোধী কর্মকান্ড শুরু করেছেন। যা তাদের নজরে এসেছে।
গত ৩০ জুন ফোবানার কেন্দ্রীয় কমিটির একটি গুরুত্বপূর্ণ সভায় সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক পদ্ধতিতে সংখ্যাগরিষ্ঠ সদস্যদের ভোট ও সম্মতিতে ফোবানা বিরোধী কার্যক্রমে জড়িত থাকার কারণে সাবেক আরও তিনজন নেতৃবৃন্দের সাথে সাবেক চেয়ারপারসন জাকারিয়া চৌধুরীকে ৫ বৎসরের জন্য বহিষ্কার করা হয়।
বর্তমানে জাকারিয়া চৌধুরীর সাথে মূল ফোবানার কোনো সম্পর্ক নেই বিধায় সকলকে জাকারিয়া চৌধুরীর সাথে ফোবানা সংক্রান্ত কোন বিষয়ে কোন যোগাযোগ অথবা লেনদেন থেকে বিরত থাকার আহবান জানান। ফোবানা কর্মকর্তারা উল্লেখ আইন মোতাবেক ফোবানার পক্ষ থেকে লিগ্যাল নোটিস (Cease and Desist)  চিঠিও জাকারিয়া চৌধুরীকে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here