ইমা এলিস/ বংলা প্রেস, শিকাগো থেকে ফিরে ::
যুক্তরাষ্ট্রের ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)’র নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। দুই বছর মেয়াদি নতুন এ কমিটিতে ড. আহসান চৌধুরী হিরো (টেক্সাস) চেয়ারপারসন এবং নাহিদুল খান সাহেল (জর্জিয়া) এক্সিকিউটিভ সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। গত রবিবার (৪ সেপ্টেম্বর), ইলিনয়স অঙ্গরাজ্যের স্কোকি শহরের ডাবল ট্রি হিলটন হোটেলের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ফোবানার ২০২২-এর বাৎসরিক সাধারণ সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ মাহবুব রেজা রহিম, নির্বাচন কমিশনার ডিউক খান এবং অভিষেক চক্রবর্তীর পরিচালনায় অত্যন্ত সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয় এবং পূর্ণ বিধিমালা অনুসরণ করে গণতান্ত্রিকভাবে নির্বাচন কার্য সম্পন্ন করা হয় বলে জানান নির্বাচন কমিশনারবৃন্দ।
ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)-এর ২০২২-২০২৩ সালের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন-ভাইস চেয়ারপারসন মাসুদ রব চৌধুরী, যুগ্ম এক্সিকিউটিভ সেক্রেটারি আবীর আলমগীর, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী মানিক। আউটস্টান্ডিং মেম্বাররা হলেন-রেহান রেজা, মকবুল এম আলী, সাঈদ আহসান, রবিউল করিম, জসিম উদ্দিন, মোহাম্মাদ এম রহমান, বাবুল হাই ও নুরুল আমিন।
নির্বাচিত ১৬টি নির্বাহী সদস্য সংগঠন হলো যথাক্রেমে- বাংলাদেশ অ্যাসোশিয়েশন অব নর্থ টেক্সাস (টেক্সাস), বাংলাদেশ আমেরিকান অ্যাসোশিয়েশন অফ গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি, ডিসি), বাংলাধারা, বাংলাদেশ কমিউনিটি অব গ্রেটার শিকাগো, বাংলাদশ অ্যাসোসিয়েশন অব হিউস্টন (টেক্সাস), বাইটপো, বাঙালি বয়েস কালচারাল অ্যাসোসিয়েশন ইঙ্ক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকা (বাই, ডিসি), বাংলাদেশ আমেরিকান সোসাইটি অফ গ্রেটার হিউস্টন (টেক্সাস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার কানসাস সিটি (কানসাস), ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি (ভার্জিনিয়া), ইউএস বাংলাদেশ ফাউন্ডেশন অব ফ্লোরিডা, বাংলাদেশ থিয়েটার হিউস্টন (টেক্সাস), বাংলাদেশ কালচারাল সোসাইটি অব জর্জিয়া, বাংলাদেশ আমেরিকান উইমেন অ্যাসোসিয়েশন অফ টেক্সাস, এবং বাংলাদশ অ্যাসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া।
আগামী ২০২৩ সালের ফোবানা সম্মেলনের স্বাগতিক সংগঠন-বাংলাদেশ অ্যাসোশিয়েশন অব নর্থ টেক্সাস (টেক্সাস) এবং আগামী ২০২৪ সালের ফোবানা সম্মেলনের স্বাগতিক সংগঠন- বাংলাদেশ এসোসিয়েশন অফ নর্থ টেক্সাস (টেক্সাস) বাংলাদেশ আমেরিকান অ্যাসোশিয়েশন অফ গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি, ডিসি)।

ক্যাপশনঃ ১। বাম থেকে চেয়ারপারসন   ড. আহসান চৌধুরী হিরো (টেক্সাস) চেয়ারপারসন এবং নাহিদুল খান সাহেল (জর্জিয়া)
             ২। বাম থেকে আবীর আলমগীর, মোহাম্মদ আলী মানিক,  ড. আহসান চৌধুরী হিরো, মাসুদ রব চৌধুরী ও  নাহিদুল খান সাহেল

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here