ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক ::
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজে পুলিশ কর্তৃক বাংলাদেশি শিক্ষার্থী সাইদ আরিফ ফয়সালের নৃশংস হত্যাকান্ডের তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রস্থ কানেকটিকাট অঙ্গরাজ্যে আওয়ামীলীগের সভাপতি জেহাদুল হক জেহাদ। সর্বোচ্চ মানবাধিকারে দেশ হিসেবে পরিচিত যুক্তরাষ্ট্রে এমন ঘটনা অত্যন্ত দু:খজনক এবং মানবাধিকার লঙ্ঘন বলে তিনি উল্লেখ করেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
জেহাদুল হক জেহাদ বলেন, অসহায়ত্ব বাংলাদেশি শিক্ষার্থী সাইদ আরিফ ফয়সালের জীবন রক্ষার বদলে পুলিশের বুলেটের আঘাত কোন ভাবেই মেনে নেওয়া যায় না। বন্দুকের গুলি ছাড়াও মার্কিন পুলিশের আরও নানা কৌশল জানা রয়েছে। জীবন রক্ষার কৌশল ব্যবহার না করে যে পুলিশ কর্মকর্তা সরাসরি তার বুকে গুলি চালিয়েছে অবিলম্বে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান আওয়ামীলীগ নেতা জেহাদ।
তিনি আরও বলেন, ক্যামব্রিজ পুলিশের এমন আচরণ শুধু যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরদেরই হতবাক করেনি, এদেশের সকল অভিবাসীরাই হতবাক হয়েছেন।বোস্টন ও ক্যামব্রিজে বসবাসকারী বাংলাদেশিরা এ ঘটনায় আতঙ্কের মধ্যেই রয়েছে। সকলের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব নগর কর্তৃপক্ষের। যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ হয়ে ফয়সালের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে সোচ্চার আন্দোলন গড়ে তোলার আহবান জানান কানেকটিকাট অঙ্গরাজ্যে আওয়ামীলীগের সভাপতি জেহাদুল হক জেহাদ।  
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here