ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক ::

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনের অনাবাসী ভারতীয় হিন্দুরা বিভিন্ন মহাসড়কে রাম মন্দিরের সারমর্ম বোঝাতে জাঁকজমকপূর্ণ বিলবোর্ড লাগাচ্ছেন যা লাখ লাখ আমেরিকানরা এটি দেখতে পারেন। স্থানীয় সময় সোমবার থেকে ব্যস্ততম মহাসড়কে প্রতিদিন হাজার হাজার গাড়ি চালকের দৃষ্টি আকর্ষণ করেছে সেই বিলবোর্ড।

হিমাঙ্কের তাপমাত্রার মধ্যে হিউস্টোনিয়ানদের জন্য উষ্ণতার পারদ চড়িয়েছে মন্দিরের উদ্বোধনের তথ্য চিত্রিত তিনশ ফুট লম্বা বিলবোর্ড। লিভিং প্ল্যানেট ফাউন্ডেশনের ডাঃ কুসুম ব্যাস, গ্রীন কুম্ভ যাত্রা এবং সেভ রাম সেতু ক্যাম্পেইনের প্রতিষ্ঠাতা, বিলবোর্ডটি হিউস্টনের দীর্ঘদিনের স্বেচ্ছাসেবক উমাং মেহতার সাথে সম্পাদিত করেন। হিন্দুস অফ গ্রেটার হিউস্টন, একটি শাখা সংস্থা যার লক্ষ্য সনাতন বৈদিক ধর্মের শক্তি প্রচার করে সম্প্রদায়কে অনুপ্রাণিত করা এবং উৎসাহিত করা, বিলবোর্ডটিকে অর্থায়ন করেছে, যা হিউস্টনের একটি প্রিমিয়াম স্থানে স্থাপন করা হয়েছে। বিলবোর্ড মারফত সমগ্র হিউস্টোনিয়ানদের আমন্ত্রণ জানানো হয়েছে।

ডঃ কুসুম ব্যাস পিটিআই-কে বলেছেন-‘আমাদের মূল উদ্দেশ্য ছিল একটি বিলবোর্ড তৈরি করা যা আকর্ষক এবং দৃশ্যত শ্রী রাম এবং অযোধ্যার নীতির সাথে আন্তঃসংযুক্ত কারণ উভয়ই অবিচ্ছেদ্য। বিলবোর্ডে রঙের যথার্থ ব্যবহার প্রত্যেকের মনে  যাতে উষ্ণতা এবং শান্তিপূর্ণ বার্তা  বহন করে সেই চেষ্টা করা হয়েছে। ইতিহাসে প্রথমবার, একটি প্রধান মার্কিন শহরের আকাশে শ্রী রামের চিত্র সভা পাবে এবং আনুমানিক ১.৫মিলিয়ন লোক সাপ্তাহিক পুরো এক মাস ধরে শ্রী রাম ও অযোধ্যা মন্দির দর্শনের সুযোগ  পাবে।

”উমাং মেহতা বলছেন -‘অযোধ্যার রাম মন্দির ৫০০ বছরের ত্যাগ ও সংকল্পের দীর্ঘ সংগ্রামের ফল। যদিও আমরা ব্যক্তিগতভাবে অযোধ্যায় যেতে পারি না, আমরা শ্রী রাম এবং অযোধ্যা মন্দিরকে হিউস্টনে নিয়ে যেতে চাই।

‘এছাড়াও আমেরিকার ১০টি প্রদেশে স্থাপিত হয়েছে ৪০টি জায়েন্ট বিলবোর্ড। যেখানে রামমন্দির উদ্বোধন এবং রামলালার প্রাণপ্রতিষ্ঠার ঐতিহাসিক বার্তা দেওয়া হয়েছে। ভিএইচপির আমেরিকা শাখা সূত্রে জানা গেছে টেক্সাস ছাড়াও ইলিনয়স, নিউ ইয়র্ক, নিউ জার্সি, জর্জিয়া, অ্যারিজোনা, মিসোউরির বিভিন্ন মহাসড়কেও পর্যায়ক্রমেী ধরণের বিলবোর্ড বসানো হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here