ব্রেকিং নিউজ

যারা পেট্রোল মেরে গণহত্যা চালিয়েছে তাদের সবার বিচার কাজ শুরু হবে: শাজাহান খান

শাজাহান খান

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় যারা মানুষ হত্যা করেছে, যারা ধর্ষণ করেছে, ‘৭৫ এ যারা বঙ্গবন্ধুকে খুন করেছে তাদের সবার বিচার হয়েছে। তেমনি ২০১৪-১৫ সালে যারা আন্দোলনের নামে গণহত্যা চালিয়েছে তাদের সবার বিচার কাজ শুরু হবে।

আজ শনিবার সকালে মাদারীপুর সরকারি ডনোভান বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০৫তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ও মস্তফাপুর ইউনিয়রের খাগছাড়া এইচ কে উচ্চ বিদ্যালয় শুভ উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ সরকারের স্বপ্ন হলো মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করা। সোনার বাংলা প্রতিষ্ঠা করা। তাই প্রত্যেক বাবা-মাকে তার সন্তানের প্রতি খেয়াল রাখতে হবে যাতে তারা সন্ত্রাস ও মাদকের দিকে ঝুঁকে না যায়।

নৌ-মন্ত্রী বলেন, বিএনপি-জামায়ত মিলে আমাদের নেত্রীকে হত্যা করার চেস্টা করছে, এখনো করছে। তাই আমাদের প্রয়োজন ঐক্য, আমাদের প্রয়োজন শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। আমাদের প্রয়োজন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সামনে রেখে এগিয়ে যাওয়া । আমাদের মাঝে কোন গ্রুপিং না করে সবাই একমত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবো।

বেগম জিয়ার মামলা সম্পর্কে শাজাহান খান বলেন, বিচাররের কাজে তাড়াহুড়া করার কিছু নাই এটা বিএনপির মনগড়া কথা। আইনের শাসন সবাইকে মানতে হবে। আর তাদের সাজা হবে কি হবে না, এটা তারা অগ্রিম বলে দিতে পারে না। আইন বলে দিবে, তার কর্মকান্ড বলে দিবে, তার বিচার কি হবে। তবে বিচার যাইহোক সেটা তাদের সবার মানতে হবে। আইন হবে আইনের শাসন মানবে না এটা হতে পারে না।

তিনি আরও বলেন, পৃথিবিতে বহু দৃষ্টান্ত রয়েছে যারা সরকার প্রধান ছিলেন তাদের আইনের আওয়তায় এনে তাদের বিচার হয়েছে এবং তারা সেটা নিয়ে আইনি প্রক্রিয়ায় লড়াই করেছে। এটা নিয়ে বিএনপি রাস্তায় এসে মানুষ হত্যা করবে, পেট্রোল বোমা মারবে, এটাতো গনতান্ত্রিক আন্দোলন না। আইন তার নিজস্ব গতিতে চলবে।

খালেদা জিয়ার রায় নিয়ে বিএনপির মন্তব্য নিয়ে শাজাহান খান বলেন, আন্দোলনের ঝড় যদি পেট্টোল বোমা মেরে গণহত্যা হয়, তাহলে এই ঝড় বাংলার জনগণ রুখে দাঁড়াবে। ২০১৫ সালে পেট্টোল বোমা মেরে জ্বলাও-পোড়াও করে বিএনপি কোন ফল পায়নি, তেমনি খালেদা জিয়ার রায় নিয়েও বিএনপির আন্দোলন ফলপ্রসূ হবে না।

অন্যদিকে শুক্রবার সন্ধায় মাদারীপুর লেকেরপাড় শহীদ চত্ত্বরে ৩দিন ব্যাপী বইমেলার উদ্বোধনকালে প্রধান অবিথির বক্তব্যে নৌ-মন্ত্রী শাজাহান খান বলেন, ‘৭১ সালের খুনী-ধর্ষনকারী রাজাকার আর ৭৫ সালের খুনী পাপীদের জিয়াউর রহমান সরকারে এনেছিলেন। আর শেখ হাসিনা ক্ষমতায় এসে সেসব পাপীদের ঝেটিয়ে বিদায় করেছেন। বঙ্গবন্ধুর খুনীদের ফাঁসি দিয়ে পাপ মোচন করেছেন বলে আজ দেশের উন্নয়ন হচ্ছে। আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এ কারণে সকল ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ থেকে একযোগে নৌকার জন্য কাজ করতে হবে। আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশের উন্নয়ন হয়েছে। আওয়ামীলীগ আবারো ক্ষমতায় আসলে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হলে এ অঞ্চল দিলে রেলগাড়ি চলবে। যারা রেলগাড়িতে চড়েননি তারা রেলগাড়িতে যাতায়াত করতে পারবেন। রেলের একটি লাইন যাবে ভাঙ্গা থেকে গোপালগঞ্জ হয়ে মংলা বন্দর। অপর একটি যাবে মাদারীপুর-বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারক আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার মো. শাহজাহান হাওলাদারসহ অন্যরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগের তীব্র নিন্দা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :: সংখ্যালঘুদের নিপীড়ন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের ...