শেখ মোঃ আবুল বাসার, অভয়নগর (যশোর) প্রতিনিধি ::

যশোর ৪ (অভয়নগর বাঘারপাড়া) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে । রোববার (৭ জানুয়ারি ) সকাল ৮টা থেকে ১৪৯ টি কেন্দ্রে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত । এ আসনের মোট ভোটার  ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮ জন।

অভয়নগর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি কম।

সকাল ৯.৩০ মিনিটের  দিকে  বাগদাহ মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি কম। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এস এম মশিয়ার রহমান জানান, কেন্দ্রের মোট ২৭৬১ ভোটের মধ্যে আনুমানিক ৫০০ ভোট পড়েছে।

সকাল ১০ টায় পায়রাহাট মাধ্যমিক  বিদ্যালয় কেন্দ্রে যেয়ে প্রায় একই চিত্র দেখা গেছে। ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার  প্রশান্ত কুমার বিশ্বাস জানান, তার কেন্দ্রের মোট ভোটার সংখ্যা  ৩৮১১ এর মধ্যে ভোট পড়েছে ৪৮২ টি।

১০.৩৮ মিনিটে একতারপুর মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসসার জানান, কেন্দ্রের ৩২২৩ টি ভোটের মধ্যে ৪৮০ টি ভোট পড়েছে ।

১২ টার দিকে উত্তর দেওয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি অনেক কম কিন্তু প্রিজাইডিং অফিসার ইকবাল হোসেন জানান, মোট ভোটার সংখ্যা ২৭৫৪  টির ভিতর এখনো পর্যন্ত ভোট পড়েছে ৭৬০টি।

দুপুর ২. ১৫ এর দিকে পৌর সভার আহমদ আলী সর্দার মাধ্যমিক বিদ্যালয়ের মহিলা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো শাহরুম জানান,  মোট ভোটার ২১৩০ তার মধ্যে ভোট পড়েছে ৮৬২ টি।

এদিকে, নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। প্রতিটি ভোটকেন্দ্র ও আশপাশের এলাকার নিরাপত্তায়  পুলিশ সদস্য ও আনসার সদস্যরা ছিলেন যথেষ্ট তৎপর।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় ছিলেন মোট ৬ জন প্রার্থী। এরা হলেন– আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল,  জাতীয় পার্টির জহিরুল হক, তৃণমূল বিএনপির সাব্বির আহমেদ, ইসলামি ঐক্য জোটের ইউনুস আলী। বর্তমান সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী রনজিত কুমার রায় ও বিএনএফের সুকৃতি কুমার মন্ডল নিজেদের নির্বাচন থেকে সরিয়ে নেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here