যশোর ছাত্রলীগের সম্মেলন ৭ বছর পর

ইয়ানুর রহমান।

যশোর: যশোর জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ অবশেষে ঘোষণা করা হয়েছে। দীর্ঘ সাত বছর পর আগামী ২৯ মার্চ সম্মেলনের অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

শনিবার যশোর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, যশোর জেলা শাখাকে আরও গতিশীল ও বেগবান করার লক্ষে আগামী ২৯ মার্চ ২০১৭ সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হল।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। তবে এ সংক্রান্ত চিঠি এখনও হাতে পায়নি।

জেলা ছাত্রলীগের একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছিল না। হঠাৎ করে কেন্দ্রীয় কমিটি সম্মেলনের তারিখ ঘোষণা করে চমক দিয়েছেন। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচনের সুযোগ পাবে তৃণমূলের নেতাকর্মীরা। সংগঠন আরও গতিশীল হবে।

উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালের ১৪ মার্চ যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে সম্মেলন পন্ড হয়ে যায়।

এরপর ২০১১ সালের জুলাই মাসে আরিফুল ইসলাম রিয়াদকে সভাপতি ও আনোয়ার হোসেন বিপুলকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী যশোর জেলা ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি অনুমোদনের প্রায় দেড় বছর পর ২০১২ সালের ৯ ডিসেম্বর পূর্ণাঙ্গ জেলা কমিটি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানে কানেকটিকাট আ.লীগের সাধুবাদ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্নীতি ও ...