যশোরে উদ্ধার ঝিনাইদহের স্কুল ছাত্রী

ঝিনাইদহের স্কুল ছাত্রীকে অপহরণের অভিযোগে এক যুবককে আটক করেছে। এসময় স্কুল ছাত্রীকে পুলিশের হেফাজতে নিয়েছে। আটক ফিরোজ যশোর সদরের ছাতিয়ানতলা এলাকার আলতাফের ছেলে।

পুলিশ জানায়, ফিরোজ ঝিনাইদহের বারোবাজার এলাকার পিরোজপুর গ্রামের মোর্শেদের স্কুল পড়ুয়া মেয়ে মারুফা ইয়াসমিন মুক্তাকে দুই দিন আগে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। সোমবার বিকালে তারা দুইজনে যশোর পুরাতন বাসটার্মিনাল এলাকায় (মনিহার) বাস থেকে নামলে মেয়ের পরিবারের লোকজন ফিরোজকে আটক করে বেঢড়ক মারপিট  করে নিয়ে শহরের গাড়িখানা দিয়ে নিয়ে যাচ্ছিল। এসময় ফিরোজের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসে। পরে তারা পুলিশকে খবর দিলে শহরের গাড়ীখানা এলাকা থেকে ফিরোজকে আটক করে। এসময় মারুফা ইয়াসমিন মুক্তা ও তার পিতা মোর্শেদকে পুলিশ হেফাজতে নেয়। এ ব্যাপারে কোতয়ালি থানার ওসি আশরাফ হোসেন বলেছেন, ফিরোজ ও মুক্তাকে কালীগঞ্জ থানায় প্রেরণ করা হবে। ওই থানায় অপহরণের মামলা করেছে মেয়ের পরিবার। এদিকে মারুফা ইয়াসমিন মুক্তা বলেছেন, তাকে কেউ অপহরণ করেনি। সে ফিরোজকে ভালবাসে। স্বেচ্ছায় সে তার সাথে গিয়েছে।

যশোরে কোটি টাকা মূল্যে কাপড় উদ্ধার: আটক-৫

যশোরে পৃথক অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যে ভারতীয় কাপড়-চোপড় উদ্ধার করেছে। এসময় পাঁচজন আটক হয়েছে। আটককৃতরা হলো, যশোর সদরের বড় ভেকুটিয়ার মেম্বর শহীদ,  বালিয়া ভেকুটিয়া গ্রামের আনোয়ারের স্ত্রী রাহিমা, একই এলাকার মৃত. শাহাদৎ হোসেনের ছেলে শাহিনুজ্জামান ওরফে শাহিন, চাঁদ আলী বিশ্বাসের ছেলে শাহিনুর, মৃত, শাহাদত হোসেনের ছেলে শামীম হাসান।

জানা গেছে, আন্ত:জেলা চোরাচালানী চক্র রোববার রাতে বেনাপোল সীমান্ত থেকে কোটি টাকা মূল্যে ভারতীয় ৭০ বেল কাপড় চোপড় ট্রাকে করে ঢাকায় নিয়ে যাওয়ার চেষ্টা করে। পথিমধ্যে যশোর সদরের বালিয়াভেকুটিয়া এলাকায় ট্রাকটি পৌছুলে স্থানীয় একদল চোরাচালানী চক্র ও সরকারদলীয় এক ক্যাডার ৩৫ বেল কাপড় চোপড় নামিয়ে নেয়। এরপর চোরাচালানী চক্রটি ট্রাকের বাকি কাপড় চোপড় নিয়ে শহরের আরবপুর মোড়ে ভোরে পৌছুলে যশোর ডিবি পুলিশ ট্রাকটি আটক করে। এসময় ট্রাকের সাথে থাকা ভেকুটিয়ার শহীদ মেম্বারকে ৩৫ বেল কাপড় আটক করে। ডিবি পুলিশ এসময় শহীদকে জিজ্ঞাসাবাদ করলে ভেকুটিয়ায় ৩৫ বেল কাপড় নামিয়ে নেয়ার ঘটনা জানতে পারে। এখবর প্রশাসন জানতে পারলে সোমবার সকাল থেকে যশোরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদি হাসান, সহকারি পুলিশ সুপার (হেড কোয়ার্টার) রেশমা ইয়াসমিন, সহকারি পুলিশ সুপার আনিসুর রহমান, কোতয়ালি থানার ওসি আশরাফ হোসেনসহ একদল পুলিশ ভেকুটিয়া এলাকায় অভিযান চালায়। এসময় তারা আটককৃত রাহিমা, শাহিনুজ্জামান ওরফে শাহিন, শাহিনুর, শামীম হাসানের বাড়ি থেকে ৩৫ বেল কাপড় উদ্ধার করে। এ রিপোট লেখার সময় পুলিশ জব্দ তালিকা প্রস্তুত করছিল। এ ব্যাপারে কোতয়ালি থানার ওসি আশরাফ হোসেন বলেছেন, কাপড়গুলো বৈধ কি অবৈধ তা এখনো জানা যায়নি। জব্দ তালিকা প্রস্তুত হলে কাপড়ের আমদানী বা অবৈধ পথে আনা তা বের করা সম্ভব হবে।

যশোরে সন্ত্রাসী সরোয়ার আটক

পুলিশ পুরাতন কসবায় বোমা হামলার ঘটনায় এক সন্ত্রাসীকে আটক করেছে। আটক সরোয়ার পুরাতন কসবার চিহ্নিত সন্ত্রাসী বাবুর ছেলে।

জানা গেছে, রোববার রাতে অপহরণের ঘটনায় দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, বোমা ও গুলি বর্ষণের ঘটনায় পুলিশ সোমবার সকালে সন্ত্রাসী সরোয়ারকে আটক করেছে। তবে, এ ঘটনায় কেউ মামলা দায়ের করেনি।

ইউনাইটেড নিউ্জ ২৪ ডট কম/সিরাজুল ইসলাম সিরাজ/যশোর

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাছিমা বেগম জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হলেন

স্টাফ রিপোর্টার :: জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক সিনিয়র সচিব ...