ব্রেকিং নিউজ

ম্যানচেস্টারে প্রবাসীরা পালন করল মহান স্বাধীনতা দিবস

ম্যানচেস্টারে প্রবাসীরা পালন করল মহান স্বাধীনতা দিবস
বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে ::যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের ম্যানচেস্টার প্রবাসী বাংলাদেশিরা পালন করেছে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস।গত শনিবার প্রথমবারের মতো  সংগঠন বহির্ভুত ম্যানচেস্টারের প্রবাসীদের উদ্যোগে উদযাপন হয় স্বাধীনতা দিবস।প্রবাসের নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতেই এ আয়োজন করা হয়।
ম্যানচেস্টারের স্পেন্সার স্ট্রিটের হাথর্ন হোটেলের হলরুমে সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চলে স্বাধীনতা দিবসের আলোচনা, বীর মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সাংসদ মেজর (অবঃ)মোঃ রফিকুল ইসলাম বীর উত্তম।
সাদ চৌধুরী বাবু’র সভাপতিত্বে এবং সিলভিয়া কুহু রিবেরু’র সঞ্চালনায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সাংসদ মেজর (অবঃ)মোঃ রফিকুল ইসলাম বীর উত্তম, বীর মুক্তিযোদ্ধা ফারুক ওয়াহিদ, আবুল কালাম আজাদ ও ডেভিড স্বপন রোজারিও প্রমুখ।
মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তি করে মোল্লা বাহাউদ্দিন পিয়াল। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রাশিদা আখন্দ লাকী, কৌশলী ইমা ও স্থানীয় সঙ্গীত একাডেমির শিক্ষার্থীরা। এরা হলেন সুমাইয়াহ সুখ,বর্ষা সরকার, ব্রিয়ানা বিশ্বাস, মার্সিয়া আহসান মিশু, ফিহা আমির অরোরা, অ্যানিশা বৈরাগী, আরিয়ানা বৈরাগী, রিয়া হোসেন ও এথেনা বেরসা। নৃত্য পরিবেশন করেন রোজান্ন বৈরাগী।যাদের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানে সার্থক ও সফল হয়েছে তারা হলেন সাদ চৌধুরী বাবু, কবির আখন্দ, হারুন আহমেদ ও আনোয়ার হোসেন হিমু প্রমুখ।অনুষ্ঠানে প্রচুর সংখ্যক দর্শকের সমাগম ঘটে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনের সিচুয়ান প্রদেশে ভূমিকম্পে নিহত ১২

নিউজ ডেস্ক :: চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ভূমিকম্পে অন্তত ১২ জন ...