ম্যাজিষ্ট্রেট আসতেই পেঁয়াজের দাম কমলো ২০ টাকা: ৪ প্রতিষ্ঠানের জরিমানা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের পর পাইকারি বাজারে এক লাফে দাম কমে গেছে কেজিতে ২০ টাকা।

বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিলের নেতৃত্বে পৌর শহরে পেঁয়াজের পাইকারী বাজারে অভিযানে নামে ভ্রাম্যমান আদালত। এ সময় বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৯০ টাকা কেজি। কিন্তু অভিযান শুরুর পর পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের অতিরিক্ত দাম না নেয়ার জন্য সর্তক করা হয়। এরপর থেকে ৭০টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে ব্যবসায়ীরা।

পরে অতিরিক্ত দাম ও তালিকা না টাঙ্গানোর অপরাধে লক্ষ্মীপুর পৌর শহরের পেঁয়াজের আড়ৎদার সোনালী স্টোরকে ২৫ হাজার, জমজম মিষ্টির দোকানকে ২০ হাজারসহ ৪ প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এ সময় বণিক সমিতির সাধারন সম্পাদক মো. আবুল কালাম আজাদসহ বণিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বণিক সমিতির সাধারন সম্পাদক মো. আবুল কালাম আজাদ জানান, জেলা ও উপজেলা প্রশাসনের সাথে পেঁয়াজের দাম নিয়ে একাধিকবার বৈঠক করে ৭০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়। এর বাহিরে কোন ব্যবসায়ী যেন দাম না বাড়াতে পারে, সে বিষয়ে বাজারে মনিটরিং করা হচ্ছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়েছে। অভিযানে পেঁয়াজের অতিরিক্ত দাম নেওয়ার অভিযোগের সত্যতা পান তারা। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করে দেন। পাইকারী ৬৮ টাকা এবং খুচরা ৭০ টাকায় কেজিতে পেঁয়াজ বিক্রি করতে ব্যবাসীয়দের নির্দেশ দেন। এর বাহিরে কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া আগামী দুই একদিনের মধ্যে পেঁয়াজের দাম আরো কমবে বলে আশা করেন তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার :: রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার ...