ডেস্ক রিপোর্ট::  মাঠে চলছিল খেলা। ভারতের সর্বোচ্চ পর্যায়ের লিগ ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) এর ম্যাচ। এফসি গোয়ার বিপক্ষে খেলছিল এক আসর আগের চ্যাম্পিয়ন হায়দ্রাবাদ এফসি। আইএসএলের ফাঁকা গ্যালারির মাঝে হঠাৎ করেই আলো কেড়ে নিলেন টিফো (ব্যানার) হাতে উপস্থিত কিছু হায়দ্রাবাদ সমর্থক। মুখোশ পরিহিত এসব তারকা এসেছিলেন বেতনের দাবি নিয়ে।

হায়দ্রাবাদের খালি গ্যালারির মাঝে এসব সমর্থকের উপস্থিতিই হয়ে যায় বড় খবর। তাতে বড় করে লেখা, ‘স্যালারি প্লিজ’। মূলত তারা প্রত্যেকেই হায়দ্রাবাদ এফসির কর্মকর্তা এবং অন্যান্য স্টাফ। বিষয়টি টের পেয়ে মোটেই স্বস্তিতে ছিলেন না মূল হায়দ্রাবাদ কর্তৃপক্ষ। একপ্রকার জোর করেই তাদের কাছ থেকে এই ব্যানার কেড়ে নেওয়া হয়। এমনকি মাঠেই আর থাকতে দেওয়া হয়নি তাদের।

২০২১-২২ মৌসুমের আইএসএল চ্যাম্পিয়ন হায়দ্রাবাদ বেশ কিছুদিন ধরেই আর্থিক সমস্যায় জর্জরিত। এর প্রভাব পড়েছে তাদের মাঠের খেলাতেও। ১২ দলের এই লিগে তারাই একমাত্র ক্লাব যারা এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি। ১২ ম্যাচ শেষে ৪ ড্র আর ৮ হার নিয়ে আছে সবার শেষে। নিজেদের সবশেষ ওই ম্যাচে এফসি গোয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে যায় তারা।

এমন পরিস্থিতিতে ক্লাব কর্তৃপক্ষের কড়া সমালোচনাই করেছেন প্রতিপক্ষ এফসি গোয়া দলের কোচ মানোলো মার্কেজ। ভারতীয় গণমাধ্যমকে সরাসরি বলেছেন, ‘মূল সমস্যা হচ্ছে, তাদের ক্লাব পরিচালনার জন্য সঠিক লোকই নেই।’ মার্কেজ নিজেই হায়দ্রাবাদের কোচ ছিলেন তিন বছরের জন্য। ২০২৩ সালে হায়দ্রাবাদকে বিদায় জানান তিনি।

যদিও ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, খুব দ্রুতই এই সমস্যার সমাধান করা হবে, ‘পরিস্থিতি এখন কিছুটা খারা। আর আমরা চেষ্টা করছি সমাধান করার। এমনকি আজকের ম্যাচেও আমরা কোনোক্রমে উপস্থিত হয়েছি। সেখানেও বেতন নিয়ে সমস্যা ছিল আর আমরা সবকিছু ঠিক করার প্রচেষ্টায় আছি।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here