ব্রেকিং নিউজ

মৌলভীবাজার দুর্ঘটনার ১৯ ঘন্টা পর রেল যোগাযোগ শুরু

রেল যোগাযোগ শুরুরাধা পদ দেব সজল, মৌলভীবাজার প্রতিনিধি :: সিলেট-আখাউড়া রেলপথে টিলাগাঁও এলাকায় ইঞ্জিনসহ চট্রগ্রামমুখি আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যূত হয়। দুর্ঘটনায় কমপক্ষে অর্ধ শতাধিক যাত্রী আহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত পৌণে তিনটা থেকে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ট্রেনের সাতটি বগি লাইনচ্যূত হওয়ার দুর্ঘটনায় তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাত কর্ম দিবসে তদন্ত কমিটি প্রতিবেদন জমা করবেন। দুর্ঘটনা কবলিত বগিগুলো উদ্ধার করে ৰতিগগ্রস্ত রেলপথ মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক হয় রাত ১০টায়।

বৃহস্পতিবার আন্তনগর পারবাত ট্রেনে ঢাকা থেকে ঘটনাস্থল পরিদর্শণে এসে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক কামরুল হাসান তদন্ত কমিটির কথা জানান। 

বুধবার (৭ ডিসেম্বর) রাত তিনটা ১০ মিনিটের সময় কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের মনু ও টিলাগাঁও স্টেশনের মাঝখানে চক শালন এলাকায় এ ঘটনাটি ঘটে।

শমমেরনগর স্টেশন মাস্টার আব্দুল আজিজ বলেন, উদয়ন এক্সপ্রেস দুর্ঘটনার কারণে সিলেট থেকে ঢাকাগামী সুরমা মেইল কুলাউড়ায়, চট্রগ্রামগামী জালালাবাদ এক্সপ্রেস ট্রেন বরমচাল স্টেশনে আটকা পড়ে। অপরদিকে চট্রগ্রাম থেকে সিলেটগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন শায়েস্তাগঞ্জ স্টেশনে আটকা পড়ে। এই ঘটনায় সিডিউল বিপর্যয় ঘঠেছে।

এখন সিলেটের সাথে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক রয়েছে।

 

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রীতিলতার আত্মাহুতি দিবস: শোষণমুক্তির লড়াই বেগবান করার আহ্বান

ডেস্ক রিপোর্ট : বীরকন্যা প্রীতিলতার ৮৮ তম আত্মাহুতি দিবস উপলক্ষে শোষণমুক্তির লড়াই ...