মোরেগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড: ৪২ হাজার টাকা অর্থদন্ড

মোরেগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড: ৪২ হাজার টাকা অর্থদন্ড

মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, মোরেলগঞ্জ প্রতিনিধি:: বাগেরহাটের মোরেলগঞ্জে নবম শ্রেণির এক ছাত্রীর বিয়ে ভেঙ্গে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান। একই সাথে কনে পক্ষ্যের ৩ জনকে আটক করে ৪২ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।

সোমবার রাত ৮ টার দিকে ভ্রাম্যমান আদালত বসিয়ে তিনি এ দন্ডাদেশ দেন। বিয়ে বাড়ি থেকে একটি ভূয়া জন্ম সনদও উদ্ধার করেছেন ইউএনও।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. কামরুজ্জামান জানান, উপজেলার বারইখালী ইউনিয়নের উত্তর সূতালড়ী গ্রামের ইলিয়াস সরদার তার নবম শ্রেণি পড়–য়া মাদ্রাসা ছাত্রীকে বলইবুনিয়া ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামের আলী আজগর এর সঙ্গে বিয়ের আয়োজন করেন।

খবর পেয়ে দুপুরের দিকে ইউএনও পুলিশ নিয়ে পৌছান বিয়ে বাড়িতে। সেখান থেকে জব্দকৃত জন্ম সনদে মেয়েটির বয়স ১৯ বছর যা প্রকৃত বয়সের চেয়ে ৭ বছর বেশী।

ইউনিয়ন পরিষদের সচিবের সহায়তায় জালিয়াতির আশ্রয়ে এমন জন্ম সনদ তৈরী করা হয়েছে। এ ঘটনার পর থেকে সচিব প্রভাংশ কুমার রায়ের মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে ইউএনও জানান।

ইউএনও’র উপস্থিতিতে ইলিয়াস সরদারসহ কনে পক্ষের ৪ শতাধিক অতিথি খাবার ফেলে পালিয়ে যান। পুলিশের হাতে আটক হন কনের চাচা অলিয়ার রহমান শেখ (৫০), হাফেজ মো. আবু বকর সিদ্দিক ও মো. জিয়ার হাওলাদার (৩২)। এ তিন জনকে ৪২ হাজার টাকা অর্থদন্ড করেন ইউএনও।

এদিকে কনের বাড়িতে ইউএনও হানা দিয়েছেন এমন খবর পেয়ে বরপক্ষ মাঝপথ থেকেই যে যার মত আত্মগোপনে চলে যান। বিয়ে উপলক্ষে কনের বাড়িতে ৫শ’ অতিথির ভুরিভোজের জন্য রান্না করা হয়েছিল দুটি গরু, ৭টি খাসি ও আড়াই মন মুরগির গোস্ত।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কে ট্রাক, লরী ও কাভার্ডভ্যানের ...