ব্রেকিং নিউজ

‘মোনায়েম খাঁন ছিলেন সৎ সাংবাদিকতার উজ্জল দৃষ্টান্ত’

কক্সবাজার :: ‘আবদুল মোনায়েম খাঁন ছিলেন সৎ সাংবাদিকতার উজ্জল দৃষ্টান্ত। সৎ সাংবাদিক হতে গেলে মোনায়েম খাঁনকেই অনুসরণ করতে হবে। কক্সবাজারের সাংবাদিকতার জগতে যে ক’জন সাংবাদিক সততার সাথে কাজ করে গেছেন তাদেরই একজন ছিলেন মোনায়েম খাঁন, যিনি কখনো অসততার পথে পা বাড়াননি।’

এমন ভাবেই সাংবাদিক আবদুল মোনায়েম খাঁনের চারিত্রিক বৈশিষ্টগুলো তুলে ধরেছেন সাংবাদিকরা। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তাগণ এমন কথা বলেছেন।

কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এই স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তাগণ আরো বলেন, কক্সবাজারের সাংবাদিকতার জগতে এমন কোন মানুষ পাওয়া যাবে না যার সাথে আবদুল মোনায়েম খাঁনের তুলনা চলে। তিনি সাংবাদিক হিসেবে শুধু সৎ ছিলেন এমন না, শুদ্ধতায় ও ভালো মানুষিতে তাঁর দ্বারেকাছে কেউ নেই।

ইউনিয়ন সভাপতি মমতাজ উদ্দিন বাহারীর সভাপতিতে¦ ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় মূলবক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারী মহাসচিব জিএএম আশেক উল্লাহ।

এছাড়াও বক্তব্য রাখেন কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম আমিনুল হক চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাবেক সভাপতি ও গবেষক মুহম্মদ নুরুল ইসলাম, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি শামশুল হক শারেক, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ, এনটিভি প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, মরহুম সাংবাদিক আবদুল মোনায়েম খাঁনের ছোট ভাই আবদুল বাসেত খাঁন, কবি ও সাহিত্যিক রুহুল কাদের বাবুল, ইউনিয়নের যুগ্ম সম্পাদক ও দৈনিক হিমছড়ির বার্তা সম্পাদক হুমায়ন সিকদার, আবদুল মোনায়েম খাঁনের ভগ্নিপতি আবু প্রমুখ।

এছাড়াও স্মরণ সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক ও আইনজীবী আবু ছিদ্দিক ওসমানি, বাংলাভিশন প্রতিনিধি এম আর খোকন, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক বেলাল উদ্দিন, ইউনিয়ন সদস্য আব্দুল মতিন, আবদুল্লাহ নয়ন, ইমাম খাইর, আজাদ মনসুর, নুরুল আমিন হেলালী, ইসলাম মাহমুদ, নুরুল হক চকোরী, জসিম উদ্দিন ছিদ্দিকী, ছলিম উল্লাহ সুজন, এইচএন আলম, মাহবুবুর রহমান, কায়সারুল ইসলাম প্রমুখ।

স্মরণ সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও তরজমা করেন রামু লেখক ফোরামের সভাপতি ও ইসলামিক নেতা হাফেজ আবুল মঞ্জুর।

পরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খাঁন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও এনটিভির সিনিয়র যুগ্ম বার্তা সম্পাদক আব্দুশ শহিদ, সিনিয়র সাংবাদিক বদিউল আলমের স্ত্রী নুরুননাহার, সায়েদ জালালের মা ও ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার শহরের পশ্চিম হাজী পাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ফরিদুল হক।

ইতিপূর্বে দুপুরে মাদ্রাসায় খতমে কোরআন ও দোয়া মাহফিল করা হয়।

অন্যদিকে গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের নেতৃত্বে আবদুল মোনায়েম খাঁনের কবর জিয়ারত ও তাঁর পরিবারের সদস্যদের সাথে সৌজন্য স্বাক্ষাত করে একটি সাংবাদিক প্রতিনিধি দল। ওই সময় সাংবাদিক মোনায়েম খাঁনের পরিবারের সদস্যদের হাতে ইউনিয়নের পক্ষ থেকে এককালিন অনুদান তুলে দেয়া হয়।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুর্গাপূজায় চারদিনের ছুটি বেনাপোল স্থলবন্দরে

ডেস্ক রিপোর্ট :: সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা চারদিনের ছুটির ফাঁদে ...