ব্রেকিং নিউজ

মোদিকে অভিনন্দন জানালেন ইমরান খান

মোদিকে অভিনন্দন জানালেন ইমরান খান

ডেস্ক নিউজ :: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিশাল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে যাচ্ছে নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জোট।

ইতোমধ্যে টুইটারে তাকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, বিজেপি এবং তার বন্ধু দলগুলোর নির্বাচনী জয়ে প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানাচ্ছি।

এছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য তার সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

দেশটিতে সরকার গঠনের জন্য কোনও দল বা জোটকে ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ২৭২টিতে জয়লাভ করতে হয়। এবারের নির্বাচনে ৫৪৩টি আসনের মধ্যে ৫৪২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই নির্বাচনে বিজেপির নেতৃত্বে ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ৩৪২টি এবং বিজেপি এককভাবে ৩০০টির বেশি আসনে এগিয়ে আছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

২০১৪ সালের নির্বাচনে এনডিএ ৩৩৬টি এবং বিজেপি ২৮২টি আসনে জয়লাভ করে। গণমাধ্যমটি জানায়, দেশটিতে গত তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম কোনও দল এককভাবে এমন সংখ্যাগরিষ্ঠতা পেলো।

এবার ষষ্ঠ দফার ভোটগ্রহণের পর বিজেপি প্রধান অমিত শাহ বলেন দলটি তিন শতাধিক আসনে জয়লাভ করবে। বৃহস্পতিবার তিনি টুইট বার্তায় বলেন, এটা ভারতের জয়। এটা তরুণ, গরিব ও কৃষকদের আশার জয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন এবং তার ওপর জনগণ আস্থা রাখার কারণেই এসেছে এই বিশাল জয়। কয়েক কোটি বিজেপি কর্মীদের পক্ষে আমি নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাচ্ছি।

নরেন্দ্র মোদি টুইট বার্তায় বলেন, একসঙ্গে আমরা বিকশিত হবো। একসঙ্গে আমরা এগিয়ে যাবো। একসঙ্গে আমরা শক্তিশালী এবং বিশাল ভারত গড়ে তুলবো। আরও একবার জিতলো ভারত।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম

আমি এক পয়সা ঘুষ খাব না: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

স্টাফ রিপোর্টার :: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ...