মো: শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেলের জয়মনি এলাকা থেকে প্রায় ২ হাজার লিটার লুব অয়েল (মবিল), ৩৯টি ড্রাম ও ১টি ট্রলারসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে কোস্টগার্ড।

রবিবার ভোরে  পশুর নদীর জয়মনির সাইলো সংলগ্ন এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড এদের আটক করে। দুপুরে  তাদের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃতরা হলেন, নিয়ামুল (২২), রফিকুল (২৫) ও হারুন (৩৫)। তাদের বাড়ী মোংলার কানাইনগর ও জয়বাংলা এলাকায়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লে : কমান্ডার শাহরিয়ার পারভেজ জানান, বন্দরের পশুর চ্যানেলে অবস্থানরত বিদেশী জাহাজ থেকে লুব অয়েল পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি ট্রলার আটক করা হয়।

পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ১ হাজার ৯শ ৫০ লিটার লুব অয়েল ও তেল পাচার কাজে ব্যবহৃত ৩৯টি ড্রাম উদ্ধার করে। এছাড়াও জব্দ করা হয়েছে চোরাকারবারীদের ট্রলারে থাকা সোলার প্যানেল, গ্যাস ও গ্যাসের চুলাসহ অন্যান্য মালামাল।

কোস্টগার্ড এ কর্মকর্তা আরো বলেন, মোংলা বন্দরসহ সাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ রক্ষা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি চোরাচালানেও কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবল¤¦ন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here