আবু হোসাইন সুমন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ::
নিরাপত্তা নিশ্চিত ও শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্ন করতে মোংলায় বিভিন্ন পূজা মন্দির ও মন্ডপ পরিদর্শন করেছেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মেয়র শেখ আঃ রহমান বটতলা কেন্দ্রীয় মন্দির ও মাকড়ঢোন মন্দিরসহ কয়েকটি পূজাস্থল পরিদর্শন করেন।এ সময় মেয়র হিন্দু ধর্মাবলম্বীসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে পৌরসভার তিনটি মন্দিরের পূজা উদযাপন কমিটিকে আর্থিক অনুদানও দিয়েছেন পৌর মেয়র।

শুক্রবার রাতে মেয়র পূজা মন্দির পরিদর্শনকালে বলেন, পৌর শহরের তিনটি পূজা মন্দিরে পৌরসভার পক্ষ থেকে এবারই প্রথম সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখতে ও হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে এ বড় উৎসব নির্বিঘ্ন করতে স্থানীয় মুসলমানদেরকে সহায়তার পাশাপাশি সকলকে সর্তক থাকার পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, যদি কেউ বা কোন গোষ্ঠী আমাদের শান্তিপূর্ণ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেন অবশ্যই তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, এবার মোংলায় ৩৪টি মন্দিরে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। কঠোর নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে পৌর শহরের বাহিরের ৩১টি মন্দিরেও একসাথে এবারই প্রথম সিসি ক্যামেরা বসানো হয়েছে। যা বাগেরহাট জেলার অন্য কোন উপজেলার সকল মন্দির সিসি ক্যামেরার আওতায় আসেনি। কিন্তু মোংলায় শতভাগ সিসি ক্যামেরা নিশ্চিত করা হয়েছে।
তিনি আরো বলেন, দুর্গাপূজাকে ঘিরে সার্বক্ষণিক নিরাপত্তার আনসার ও পুলিশের পাশাপাশি উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদেরকে প্রতিটি মন্দির দেখভালের জন্য ট্যাগ অফিসার হিসেবে নিয়োজিত করা হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকায় সার্কেল এসপি মোঃ আসিফ ইকবাল ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম ও আমি নিজেই নজরদারী রাখবো। আশা করছি সকলের সহযোগিতায় নির্বিঘ্নে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন করতে পারবো।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here