মেহেরপুরের গাংনী বাজারে কুষ্টিয়ায় জনসভায় যোগ দিতে যাওয়া বিএনপির গাড়িবহরে হামলা চালিয়েছে ছাত্র লীগ কর্মীরা। শনিবার বেলা ১২ টার সময় এ হামলার ঘটনা ঘটে। এসময় কয়েকটি গাড়ি ভাংচুর করে তারা। এ ঘটনায় মামুন নামের এক স্কুল ছাত্র আহত হয়েছে। সে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। উত্তেজিত আওয়ামী লীগ নেতা-কর্মীরা সড়ক অবোরধ করে দিয়েছে। সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে।
জেলা বিএনপি’র সভাপতি ও সাংসদ আমজাদ হোসেন জানান, রোড মার্চ উপলক্ষে কুষ্টিয়া জেলায় বিরোধিদলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার জনসভায় যোগ দেয়ার জন্য শনিবার সকাল থেকে গাংনী বিএনপির কার্যালয়ের সামনে জড় হতে থাকে বিএনপি নেতা-কর্মীরা। বেলা ১২ টার সময় কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দেয় তারা। এসময় হঠাৎ করে বিএনপির গাড়ি বহরে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে ছাত্র লীগ কর্মীরা। ফলে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক অবরোধ করে তারা গাড়ি বহর যেতে দেয়নি বলেও তিনি অভিযোগ করেন।  গাংনী বাজারে উভয় গ্রুপ মুখো-মুখি অবস্থান করছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।
পাল্টা অভিযোগ করে আওয়ামীলীগ নেতা গাংনী পৌর মেয়র আহমেদ আলী জানান, গাড়ি বহর থেকে বিএনপি নেতকর্মীরা হামলা চালিয়ে এক ছাত্রলীগ কর্মীকে জখম করেছে।
এদিকে আহত স্কুল ছাত্র মামুন জানায়, সে এবার গাংনী পাইলট স্কুল থেকে এস.এস.সি. পরীক্ষা দেবে। তার বাড়ি গাংনী উপজেলার চেংগাড়া ফতেপুর গ্রামে। সে গাংনীতে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার উদ্দশ্যে গাংনী বাস ষ্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিল। এমন সময় উত্তেজিত কিছু যুবক গাড়িতে ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। তাদের ছোড়া ইটের আঘাতে সে মারাত্মক আহত হয়। সে নিজে কোন রাজনৈতিক দলের সাথে জড়িত ছিল না বলে জানিয়েছে।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, গাড়ি বহর থেকে বিএনপি নেতকর্মীরা হামলা চালিয়ে এক ছাত্রলীগ কর্মীকে জখম করার কারণে ঘটনার সূত্রপাত হয়। বিক্ষুব্ধ ছাত্র লীগ কর্মীরা কয়েকটি মাইক্রোবাস ভাংচুর করে। আহত মামুন একজন স্কুল ছাত্র, সে কোন রাজনৈতিক দলের সাথে জড়িত না হলে কেন তাকে রাজনৈতিক দলের কর্মী বলা হল এমন প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের জানান, বিএনপির গাড়ি বহর যাতে নিরাপদে যেতে পারে সে দিকে ব্যস্ত ছিলেন তিনি । প্রাথমিকভাবে মামুন একজন রাজনৈতিক দলের কর্মী তা ধারনা করা হচ্ছিল। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/রামিজ আহসান/ মেহেরপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here