জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট থেকে ভোররাতে ভোলার উদ্দেশ্যে ছেড়ে আসা ফেরি কলমীলতায় আগুন লেগে মালবাহী অন্তত ৮টি ট্রাক পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ফেরির যাত্রী মো. তানজিল জানিয়েছেন, ফেরিটি গতকাল বুধবার দিবাগত রাত ৩টার দিকে মজুচৌধুরীর ঘাট থেকে ভোলার উদ্দেশ্যে ছেড়ে আসে। রাত ৪টার দিকে লক্ষ্মীপুরের মতিরহাট পার হয়ে মেঘনার মাঝ নদীতে আসার পর ফেরিটিতে আগুন লাগে। এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির পিছনের দিকে নিরাপদে অবস্থান নিয়েছেন। এক পর্যায়ে মাছ ধরার একটি ট্রলার যাত্রীদের সাহায্যে এগিয়ে আসে। ফেরির কয়েকজন যাত্রী ওই ট্রলারের সাহায্যে নিরাপদে ভোলার ইলিশা ঘাটে চলে আসেন।

তানজিল আরও জানান, দুই তিনটি ট্রাক ছাড়া ফেরিটিতে থাকা সবগুলো ট্রাক মালামালসহ পুড়ে গেছে।

ভোলার ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন পাল জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নিয়ে ভোলার ইলিশা আসছিল ফেরিটি। ভোলার চর ও মতিরহাট সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে আসলে আগুন ধরে যায়। ফেরিতে থাকা একটি ককসিটের পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত। এতে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে কয়েকটি মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান পুড়ে গেছে।

বিআইডব্লিউটিসি’র ভোলার ম্যানেজার পারভেজ জানিয়েছেন, খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ারসার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর গুনগুনিয়া চর এলাকায় নোঙ্গর করে আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here