ডেস্ক রিপোর্ট::  নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নদী ভাঙন রক্ষায় ভাঙনস্থলে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। রোববার (১২ মে) বিকেলে উপজেলার চানন্দী ইউনিয়নের থানারহাট কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা এই মিলাদের আয়োজন করেন।

জানা যায়, মেঘনার ভাঙনে নিঃস্ব হয়ে যাচ্ছে চানন্দী ইউনিয়নের কয়েকশ পরিবার। বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। মহান আল্লাহর কাছে সাহায্য চেয়ে রোববার (১২ মে) বিকেলে উপজেলার চানন্দী ইউনিয়নের থানারহাট কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করেন। দোয়া পরিচালনা করেন হাফেজ মো. ওছমান গনী শাহিন। শেষে সবার মাঝে তবারক বিতরণ করা হয়।

স্থানীয় বাসিন্দা আকবর সাদেক বলেন, আল্লাহ রক্ষা করা ছাড়া আমাদের উপায় নেই। তীব্র গতিতে ভাঙন চলছে। থানারহাট কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লি ও এলাকাবাসীদের যৌথ উদ্যোগে-২নং চানন্দী ইউনিয়ন নদী ভাঙনের হাত থেকে রক্ষা পাওয়ার উদ্দেশ্যে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়েছে। এছাড়া আমাদের এমপি মোহাম্মদ আলী সাহেবের প্রচেষ্টায় জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চানন্দী ইউনিয়নের ব্লক বাঁধের প্রকল্পটি শীঘ্রই পরিপূর্ণভাবে বাস্তবায়ন হওয়ার দোয়া করা হয়েছে।

চানন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহার উদ্দিন বলেন, নদী ভাঙানের আগ্রাসনে নিঃস্ব হয়ে যাচ্ছে হাতিয়ার মানুষজন। দ্রুত পদক্ষেপ না নিলে চানন্দী ইউনিয়নকে ঠেকানো যাবে না। ঘর বাড়ি হারিয়ে মানুষ এখন নিঃস্ব। কারো পাঁচবার, কারো ছয়বার ভাঙন হয়েছে। আমাদের নেতা মোহাম্মদ আলী সাহেব কিছু উদ্যোগ নিয়েছেন। সেসব উদ্যোগ বাস্তবায়ন হলে মানুষ স্বস্তি পাবে। আল্লাহর কাছে দোয়া করবে।

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here