মুনাফা কমেছে সিটি ব্যাংকের

ডেস্ক রিপোর্টঃঃ  চলতি বছরের প্রথম ছয় মাসে (জানুয়ারি-জুন) সিটি ব্যাংকের মুনাফা কমেছে। জুন পর্যন্ত প্রতিষ্ঠানটির কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৪ পয়সা। যা ২০২১ সালের একই সময়ে ছিল ২ টাকা ১৬ পয়সা।

ব্যাংকটির ২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

গত ২৮ জুলাই প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ বছরের প্রথম ছয় মাসে সিটি ব্যাংকের কনসোলিডেটেড কর পরবর্তী মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ২১৭ কোটি ২২ লাখ টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ২৩০ কোটি ৭৩ লাখ টাকা।

তবে ব্যাংকটির সাবসিডিয়ারি কোম্পানিগুলোর হিসাব করলে সব মিলিয়ে এই সম্মিলিত বা কনসোলিডেটেড মুনাফার বিপরীতে শুধু ব্যাংকটির (সোলো বেসিস) নিজের কর পরবর্তী মুনাফা গত বছরের প্রথম ছয় মাসের চাইতে এ বছর ১০ কোটি টাকা বেড়েছে। গত বছরের প্রথম ছয় মাসে এটি ছিল ১৯৫ কোটি ৮ লাখ টাকা। আর এ বছরের প্রথম ছয় মাসে দাঁড়িয়েছে ২০৬ কোটি ১ লাখ টাকায়।

ব্যাংকটির আর্থিক প্রতিবেদন অনলাইনে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়। এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের সাম্প্রতিক কৌশলগত অবস্থান এবং ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদনের নানাদিক বিস্তারিত বর্ণনা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here