ব্রেকিং নিউজ

মুজিব বর্ষে ১ লক্ষ কপি অনুবাদিত কুরআন বিতরণ করছে আকপও বাংলাদেশ 

নাজমুল মোড়ল, মাদারীপুর প্রতিনিধি :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আল-কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশ বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের মধ্য থেকে শাহাদাত বরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে একলক্ষ কপি অনুবাদিত কুরআন বিতরণ করা হচ্ছে।
সম্প্রতি অনুবাদিত কুরআন বিতরণ কাযক্রমের উদ্বোধন করেন সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী
এসময় আল কুরআন প্রচার সংস্থার সকল সদস্য উপস্থিত ছিলেন। গোটা বাংলাদেশে ক্রমান্বয়ে অনুবাদিত কুরআন বিতরন করা হবে আল কুরআন প্রচার সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী জানান।
তিনি এসময় আরো বলেন, মানুষের মাঝে অনুবাদিত কুরআন বিতরন করা হচ্ছে এই কারনে যে, মানুষ আজ কুরআন অধ্যায়ন ভুলে গিয়েছে, অথচ পরকালে আল্লাহর রাসূল যদি আমাদের বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের করেন সেটাই হবে কুরআন সম্পর্কে। আল্লাহ বলেন,  রাসূল বলিবেন, ‘হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো এই কুরআনকে পরিত্যাজ্য মনে করে ছিল। আমরা চাই সকলেই “মাতৃভাষায় কুরআন বুঝুক মাদক সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ গড়ুক” এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দো’য়া করুক। এর আগে বঙ্গবন্ধু এবং তার পরিবারের যে সব সদস্য শাহাদাত বরণ করেছেন , তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করে আলোচনা সভা এবং অনুবাদিত কুরআন বিতরণ বিনামূলে দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করা হয়।
২০২০ সালের  ৩১ ডিসেম্বরের মধ্যে সারাদেশে  এক লক্ষ বঙ্গানুবাদ কুরআন বিতরণ এর কার্যক্রম  সম্পন্ন করার লক্ষ্যে  বিতরণ কার্যক্রম  রংপুর বিভাগীয় শহর থেকে শুরু হয়। বর্তমানে দেশের ৬৪ জেলার প্রান্তিক পর্যায়ে বিতরণ কার্যক্রম চলছে।
এ সময় আল কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশর নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আল্লামা আল আমিন মিসবাহ, সিনিয়র সহ-সভাপতি আল কুরআন প্রচার সংস্থা আকপও রংপুর বিভাগীয় কমিটি, আল্লামা আবেদ আলী ফারুকী সভাপতি রংপুর জেলা কমিটি, হাফেজ আল্লামা মইনুল ইসলাম সাধারণ সম্পাদক আকপও বাংলাদেশ রংপুর জেলা কমিটি, মোঃ জিন্নাত আলী খান সভাপতি স্বাধীনতা পরিষদ বাংলাদেশ, বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, আল্লামা সিরাজুল ইসলাম, আব্দুল কাইয়ুম মোল্লা, আবদুল হালিম, হাফেজ আল্লামা আবুল কালাম আজাদ, আল্লামা নবীর হোসাইন বিপ্লবী সদস্য আকপও বাংলাদেশ ।
অত্র কার্যক্রমে  সহযোগিতার দূঢ় আশ্বাস দিয়েছেন মুহাম্মদ আবদুল হাকিম সাহেব জে এইচ কে উইন্ডসেল প্রগতিস্মরণী কুড়িল বিশ্বরোড ঢাকা ও সাহস যুগিয়েছেন মাওলানা রবিউল আলম সিদ্দিকী সাহেব সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটি চট্টগ্রাম এবং হাফেজ আল্লামা ইদ্রিস আলী আল কাদেরী চট্টগ্রাম।
সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী দেশ বাসীর কাছে আবেদন করেছেন যদি কেউ এই অনুবাদিত কুরআন বিতরনে আমাদেরকে আর্থিক ভাবে সহযোগিতা করতে চান তাহলে আমরা সেটি গ্রহন করবো। তবে সচেতন মহলের উচিত আমাদের এই কার্যক্রমে আর্থিক ভাবে সহযোগিতা করা একান্ত প্রয়োজন।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নং সতর্ক সঙ্কেত

ডেস্ক রিপোর্ট :: সাগরে লঘুচাপের প্রভাবে ঝড়ো হাওয়ার শঙ্কায় সমুদ্র বন্দরগুলোকে তিন ...