মুজিববর্ষ পালনে আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রণয়ন করা হচ্ছে

স্টাফ রিপোর্টার :: আন্তর্জাতিক অঙ্গনে মুজিববর্ষ পালনের জন্য একটি আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রকাশের কাজ চলমান রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সভাপতিত্বে রবিবার ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপকমিটির সভায় এ কথা জানানো হয়।

সভায় জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রখ্যাত শিক্ষাবিদ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করা হয়।

এছাড়া পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চিত্রকর্ম, প্রামাণ্য চিত্র, শর্টফিল্ম প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির জনকের সংগ্রমী কর্মজীবন ও আদর্শ আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার বিষয়েও আলোচনা হয়।

সভায় জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক উপকমিটির বিভিন্ন কর্মসূচি এবং বাংলাদেশের বৈদেশিক মিশনসমূহের মাধ্যমে যেসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে তার অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক, সাবেক পররাষ্ট্রসচিব মহিউদ্দিন আহমদ, সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, সাবেক রাষ্ট্রদূত সোহরাব হোসেন, লে. কর্নেল কাজী সাজ্জাদ আলী জহির, সাবেক রাষ্ট্রদূত এন এম রাশেদ আহমেদ, মুক্তিযোদ্ধা মেজর (অব.) শামসুল আরেফিন, এফবিসিসিআই এর মহাসচিব হোসেন জামিল, চিত্রশিল্পী হাসেম খানসহ কমিটির সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাবনায় ধর্ষণের পর হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: পাবনায় এক নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ...