ব্রেকিং নিউজ

মিস ইউনিভার্স মুকুট জিতলেন জোজিবিনি তুনজি

ডেস্ক নিউজ :: এ বছরের মিস ইউনিভার্সের মুকুট উঠল দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি তুনজির মাথায়। যুক্তরাষ্ট্রের আটলান্টায় স্থানীয় সময় রোববার রাতে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় জয়লাভের পর তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স ফিলিপাইনের  ক্যাটরিওনা গ্রে।

এবারের প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন।

২৬ বছর বয়সী জোজিবিনি দক্ষিণ আফ্রিকার তসলো শহরের বাসিন্দা। লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে জোরালো লড়াই চালিয়ে আসছেন তিনি। মিস ইউনিভার্সের আসরে তার সম্পর্কে বলা হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে যেভাবে প্রচার চালিয়ে আসছেন তা প্রশংসনীয়। তিনি প্রাকৃতিক সৌন্দর্যের একজন গর্বিত প্রচারক। নিজেদের মতো করে বাঁচা এবং নিজেদের ভালোবাসার জন্য নারীকে তিনি অনুপ্রেরণা জুগিয়ে আসছেন।

সেরার মুকুট পরার পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে জোজিবিনি বলেন, ‘আমি এমন এক দেশে বেড়ে উঠেছি, যেখানে প্রায় সব  নারীই আমার মতো দেখতে। সেখানকার সবার ত্বক ও চুল দেখতে আমার মতোই। তবে সেখানে কখনও কাউকে এ জন্য সুন্দর মনে করা হয় না।’ তিনি আরও বলেন, ‘আমি মনে করি, এখন এ ধারণার অবসান হওয়া উচিত। আমি চাই, শিশুরা এখন আমার দিকে তাকাবে, আমার চেহারা দেখতে চাইবে। আমি চাই, তারা আমার মধ্যে তাদের চেহারাই দেখতে পাক।’

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরে এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৮তম আসরের মূল পর্বে অংশ নেন ৯০টি দেশের প্রতিযোগীরা। শহরটির টেইলার পেরি স্টুডিওতে অনুষ্ঠিত এ আসরের মঞ্চে সুইমস্যুট, ইভনিং গাউন ও অন-স্টেজ প্রশ্নোত্তর পর্বের পরীক্ষা পার হতে হয় প্রত্যেক প্রতিযোগীকে।

এ বছর প্রথমবারের মতো বাংলাদেশের শিরিন আক্তার শিলা মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেন। তবে প্রতিযোগিতার সেরা ২০ এ যাওয়ার আগেই তিনি বাদ পড়ে যান।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় শোক দিবস উপলক্ষে ‘স্বপ্ন৩০’ এর কর্মসূচি ঘোষনা

স্টাফ রিপোর্টার :: টেকসই নগর সচেতনতা বৃদ্ধি নিয়ে কাজ করা অলাভজনক প্রতিষ্ঠান ‘স্বপ্ন৩০’ ...