মিরসরাইতে আরো ১২ হাজার পরিবারে পাশে মাহবুব রহমান রুহেল

প্রতিনিধি :: করোনা ভাইরাস প্রতিরোধে অঘোষিত লকডাউনের এই সময়ে নিজ এলাকার মানুষকে খাদ্য সামগ্রীর চিন্তামুক্ত রাখতে মিরসরাইয়ের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষ হতে বুধবার (২২ এপ্রিল) ১২ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা উপহার বিতরণ শুরু করেছেন বিশিষ্ট রাজনীতিবিদ, মিরসরাই ইকোনমিক জোন-১ এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল।

জানা যায়, ১ম পর্যায়ে ৬ হাজার পরিবারের মাঝে; বাকি ৬ হাজার পরিবারের মাঝে ১৫ রমজানের মধ্য এই উপহার সামগ্রী বিতরণ করা হবে।

মাহবুব রহমান রুহেল বলেন, মানুষের পাশে আমার বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সব সময় ছিলেন, আমি উনার উপহার নিয়ে এসেছি। যাদের প্রয়োজন প্রত্যেকের ঘরে আমরা পৌঁছে দিব, সচেতনতার বার্তা দেব। আপনাদের ব্যক্তিগত পছন্দ অপছন্দের উর্ধে উঠে যার প্রয়োজন তাকে খাদ্যসামগ্রী পৌঁছাতে হবে।

বিশ্লেষণে অনুমেয় ভৌগোলিক কারণে মিরসরাইয়ের জনসাধারণ অপেক্ষাকৃত স্বয়ংসম্পূর্ণ এতদস্বত্বেও করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে দায়িত্ব নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন মাটি ও মানুষঘেষা আধুনিক চিন্তাধারার রাজনীতবিদ মাহবুব রহমান রুহেল। ইতোপূর্বে তিনি দুই দফায় ত্রাণসামগ্রী বিতরণ সূচনা করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের তত্বাবধানে। উনার পক্ষে মাসব্যাপী চাল বিতরণ কর্মসূচি পরিচালনা করছেন আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন নয়ন।

২২ এপ্রিল করোনার পরিস্থিতিতে সরকার এবং অংশীজনদের গৃহীত পদক্ষেপ, জনসচেতনতা নিয়ে তিনি একটি ভিডিও বার্তা দেন যা মানুষকে অনুপ্রাণিত করে প্রশংসা কুড়ায়। ভিডিও বার্তায় তিনি কৃষি কর্মসূচির উপর জোর দেন এবং নিজে সরাসরি কার্যক্রমে যুক্ত হওয়ার কথা বলেন। দুর্যোগ দুর্বিপাক ছাড়াও সারা বছর মিরসরাইয়ের মানুষের খোঁজখবর নিয়ে অত্র অঞ্চলের মানুষের হৃদয়ের ব্যতিক্রমী আবেদন তৈরি করেছেন এই রাজনীতিক।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোশাররফের জৈষ্ঠ্য পুত্র সাবেদুর রহমান উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সেক্রেটারি জাহাঙ্গীর ভুঁইয়া, মিরসরাই এবং বারইয়ারহাট পৌরসভার মেয়র, এনায়েত হোসেন নয়ন চেয়ারম্যান, ফজলুল কবির ফিরোজ চেয়ারম্যানসহ চেয়ারম্যানগণ,যুবলীগ নেতা মাইনুর ইসলাম রানা, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তপু, উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরহাদ, ছাত্রনেতা মো. হান্নান প্রমুখ।

একইসময় এনজিও সংস্থা অপকা‘র পক্ষ হতে ডাক্তারদের জন্য পিপিই, কৃষকের জন্য সার বীজ, পঙ্গুদের খাদ্যসামগ্রী বিতরণ করেন। এরপর বারইয়ারহাট পৌর ছাত্রলীগের উদ্যোগে ৫০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিনেমা স্ট্যাইলে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

আব্দুর রউফ হায়দার, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি :: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ...