ব্রেকিং নিউজ

মিরপুরে জয় দিয়ে বাংলাদেশের শুভসূচনা

ঢাকা: সাহারা কাপে বৃষ্টিবিঘ্নিত ম্যাচ বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম একদিনের ম্যাচে সফরকারীদের ৪৪ রানে পরাজিত করেছে টাইগাররা। বাংলাদেশী পেসার রুবেল হোসেন হ্যাট্রিক করেছেন। একে একে তুলে নিয়েছেন কোরে আন্ডারসন, ব্র্রান্ডন ম্যাককলাম এবং নিসামের উইকেট। সেই সাথে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ক্যারিয়ারে প্রথমবোরের মতো ৫ উইকেট তুলে নিয়েছেন। বৃষ্টি আইনে নিউজিল্যান্ডের দরকার ২৭ বলে ৫৭ রান। বাংলাদেশের দরকার দুই উইকেট। এর আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ২৬৬ রানের লক্ষ্যে নিউজিল্যান্ড খেলতে নেমে প্রথমেই হারান রদার ফোর্ডকে। সোহাগ গাজী তাকে বোল্ড করেন। তখন অতিথিদের রান মাত্র ৯। দলীয় ৪৩ রানে ডেভসিসকে বোল্ড করেন মাহমুদুল্লাহ রুবেল ফেরান রস টেলরকে। দলীয় রান তখন ৬০। আর আর খেলা হয় ১৬ দশমিক ৩। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অতিথিদের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ২০ ওভার খেলে ৮৩ রান। বৃষ্টির জন্য খেলা বন্ধ আছে।

এর আগে টাইগাররা ৪৯ ওভার ৫ বল খেলে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৬৫ রান। দলের পক্ষে অধিনায়ক মুশফিকুর রহিম ৯০ ও নাঈম ইসলাম ৮৪ রান সংগ্রহ করেছেন। নেসহাম ৪টি, সাউদি ৩টি ও নাথান ম্যাককুলাম পেয়েছেন ১টি উইকেট।

মঙ্গলবা মিরপুরে প্রথম একদিনের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম। কয়েকদিনের বৃষ্টি ভেজা মাঠে তার এই সিদ্ধান্ত যথেষ্ট যৌক্তিক বলেই মনে করেন ক্রিকেট বিশ্লেষকরা।

খেলতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় স্বাগতিকরা। দলীয় শূন্য রানে রানআউট হয়ে সাজঘরের পথ ধরেন টেস্ট সিরিজের অন্যতম সফল ব্যাটসম্যান মুমিনুল হক। দলীয় ১৩ রানে ও ব্যক্তিগত ৫ রানে সাউদির বলে এলবিডব্লিউ হয়ে যান তামিম ইকবাল। দলীয় ১৭ রানের মাথায় একই পথে হাটেন এনামুল হক।

কিন্তু এখানেই তো ক্রিকেটের নাটকীয়তা। হাল ধরলেন অধিনায়ক মুশফিকুর রহিম। নাঈম ইসলামকে সঙ্গে করে গড়ে তুললেন ১৫৪ রানের পার্টনারশিপ। দলীয় রান তখন ১৭৯। আবার শুরু হলো পতনের পালা। ব্যক্তিগত ৯০ রানে নেসহামের বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন ক্যাপ্টেন। ১ রান যোগ করে তার পথেই হাটলেন নাসির। পরে নাঈম লড়াই চালিয়ে গেলেও স্কোর পাহাড় ছুতে পারেনি। তবে লড়াইটা ভালোই হবে বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার পুত্রের বাবা হলেন আশরাফুল

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশের লিটল মাস্টার খ্যাত সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের ঘরে ...