ব্রেকিং নিউজ

মিনিস্টার নিয়ে এলো ‘সেফ লাইফ সার্জিক্যাল মাস্ক’

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশি ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড দেশেই তৈরি করছে ৯৫%+ ব্যাকটেরিয়া প্রতিরোধ ক্ষমতাসম্পন্ন “মিনিস্টার সেফ লাইফ সার্জিক্যাল মাস্ক”।

সম্প্রতি এফবিসিসিআই এর কার্যালয়ে “মিনিস্টার সেফ লাইফ সার্জিক্যাল মাস্ক” এর উদ্বোধন করেন এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম এবং মিনিস্টার হাই-টেক পার্ক লি. এর চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক এমএ রাজ্জাক খান (রাজ)।

এসময়ে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক সজিব এবং মুনির হোসেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) বাতাসেও ভেসে থাকতে পারে এবং মানুষকে সংক্রমিত করতে পারে। এই সংক্রমণ ঠেকাতে বিশ্বের বহু দেশের পাশাপাশি বাংলাদেশেও মাস্ক ব্যবহৃত হচ্ছে। বিশেষজ্ঞরা মনে করছেন মাস্ক ব্যবহারের ফলে বায়ুদূষণ, হাঁচি বা কাশি থেকে এবং হাত থেকে মুখে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব। তবে বর্তমানে ভালমানের মাস্কের চাহিদার তুলনায় সরবরাহ একেবারেই কম। এজন্যই মিনিস্টার দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের কথা ভেবে এই সার্জিক্যাল মাস্ক উৎপাদন শুরু করেছে।

এ প্রসঙ্গে এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, “দেশের এই দুর্যোগপূর্ণ মুহুর্তে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশীয় পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মিনিস্টার এর তৈরি এই সার্জিক্যাল মাস্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, এই সময়ে নিজেদেরকে সুরক্ষিত রাখতে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে”।

মিনিস্টার হাই-টেক পার্ক লি. এর চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক এম এ রাজ্জাক খান (রাজ) বলেন, “দেশে ভালমানের মাস্কের সরবরাহ কম থাকায় মিনিস্টার এই মাস্ক উৎপাদন করছে এবং নিজেদের কারখানায় বিশেষজ্ঞদের দ্বারা প্রস্তুত এই মাস্ক ৯৫%+ ব্যাকটেরিয়া প্রতিরোধ ক্ষমতাসম্পন্ন। যেহেতু এই ভাইরাস নিঃশ্বাসের মাধ্যমেও ছড়ায় তাই এই মাস্ক ব্যবহার করোনা সংক্রমণের ঝুঁকি যথেষ্ট নিয়ন্ত্রণে রাখবে”।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১০ টাকা

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি :: করোনাভাইরাসের মহামারি ঠেকাতে দেশে টানা ...