মিথ্যা মামলায় গ্রেফতার: বৃদ্ধ মায়ের মুক্তির দাবীতে সন্তানদের সংবাদ সম্মেলন


জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি::লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু হাবিবুর রহমানের শরীরে ইনজেকশন পুশ করার ঘটনায় প্রকৃত অপরাধীদের আড়াল করে ৫৫ বছরের বৃদ্ধ খুকি বেগমকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে ফাঁসানো হয়েছে। এ ঘটনায় সুষ্ঠ তদন্ত দাবী করে প্রকৃত আসামীদের গ্রেফতার ও মায়ের মুক্তি দাবী করেন তার সন্তানেরা। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার চর পাবর্তীনগর এলাকার জিন্নাত আলী মুন্সী বাড়িতে এক সংবাদ সম্মেলনে মায়ের মুক্তি দাবী করেন খুকি বেগমের ৮ম শ্রেণির স্কুল পড়–য়া ছেলে রাহাত ও বড় মেয়ে মাইসা আক্তার মর্জিনা।

এ সময় লিখিত বক্তব্য খুকি বেগমের মেয়ে মাইসা আক্তার মর্জিনা বলেন, শিশু হাবিবুর রহমানের পরিবারের সাথে আমাদের কোন শত্রুতা ছিলনা এবং এখনো নেই। ঘটনার দিন কেবা কারা শিশুটিকে ইনজেকশন দিয়েছে না পোকা মাকাড়ের কামড়ে আক্রান্ত হয়েছে, সেটা কেউ নিশ্চিত করে বলতে পারেনি। অথচ ঘটনার কয়েকদিন পর শিশু হাবিবুর রহমানকে বিষাক্ত ইনজেকশন পুশ করার নাটক সাজিয়ে ষড়যন্ত্রমূলক ভাবে শিশুটির দাদা লাতু মিয়া মিথ্যা মামলা দিয়ে আমার মাকে ফাঁসায়। ওই দিনই পুলিশ আমার মা খুকি বেগমকে গ্রেফতার করে নিয়ে যায়। আমার মা বর্তমানে মিথ্যা মামলায় জেলহাজতে মানবেতর জীবন-যাপন করছে। আমার মা নির্দোষ, এমন কাজ তিনি করতে পারেনা। ঘটনারটির সুষ্ঠ তদন্ত করলে আমার মা নির্দোষ প্রমানিত হবে।

এদিকে ঘটনার পর থেকে প্রতিনিয়তই আমাদের বাড়ি-ঘরে এসে হামলা ও হত্যার হুমকিসহ বিভিন্ন ভাবে হয়রানি করছে ষড়যন্ত্রকারী চক্রের সদস্য মনির ও তার লোকজন। সে স্থানীয় আটিয়া বাড়ি এলাকার বাসিন্দা। তাই এ ঘটনার প্রতিবাদ জানিয়ে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও মায়ের মুক্তির দাবী করেন তিনি।

খুকি বেগমের ৮ম শ্রেণী পড়–য়া শিশু ছেলে রাহাত বলেন, আমার মা শিশু হাবিবকে আদর করতো। এমন জগন্যতম কাজ তিনি করেন নি। স্থানীয়রা ষড়যন্ত্রমূলক ভাবে আমার মাকে ফাঁসিয়েছেন। ষড়যন্ত্রকারীরা আমাকে স্কুলে যাওয়া আসার সময় বিভিন্ন ভাবে হয়রানি করছেন। মিথ্যা মামলা প্রত্যাহারসহ মায়ের মুক্তি দাবী করেন শিশু রাহাত। এ সময় উপস্থিত ছিলেন, খুকি বেগমের ভাই আবুল কাশেম, মেয়ের জামাতা ফিরোজ মিয়াজীসহ অন্যরা।

প্রসঙ্গত, গত ১১ মে বিকেলে পার্বতীনগর গ্রামের ওই বাড়িতে বিষাক্ত ইনজেকশন পুশে হাবিব নামে দেড় বছর বয়সী একটি শিশু অসুস্থ্য হয়ে পড়ে। তাকে প্রথমে সদর হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিশুটি সেখানেই চিকিৎসাধীন আছে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশী বৃদ্ধ খুকি বেগমকে সন্দেহ বশত মামলায় জড়িয়ে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাইকে পরিকল্পিত ভাবে হত্যার দাবি ছোট বোনের 

  রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি :: আমার ভাই মানসিক ভারসাম্যহীন আনোয়ারুল ...