মানববন্ধনে বক্তব্যে দেয়ায় হত্যার হুমকি: থানায় জিডি

 হুমকি

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর শামছুদ্দীন জাহেরিয়া ইসলামিয়া মাদ্রাসার জমি দখল করার প্রতিবাদে মানববন্ধনে বক্তব্য দেয়ায় চর মার্টিন ইউপি চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া ভাই মাদ্রাসা সুপার, সাবেক ইউপি সদস্য ও মাদ্রাসার অভিভাবক সদস্যদের হত্যাসহ বিভিন্ন প্রকার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য আনিসুর রহমান ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার মাওলানা আবু ছালেহ মোহাম্মদ নুর কমলনগর থানায় সাধারন ডায়রী করেছেন। কমলনগর থানার সাধারন ডায়রী নং-১২০৬ ও ১৪৭।

সাধারন ডায়রী সূত্রে জানাযায়, জেলার কমলনগর উপজেলার চর শামছুদ্দীন জাহেরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কমপ্লেক্সটির ৩একর ভূমি চর মার্টিন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ইউসুফ আলী (মিয়া ভাই) ও তার লোকজন পাওয়ার টিলার দিয়ে চাষ করে সয়াবিন ফেলে জবর দখল করে।

এর প্রতিবাদে গত ২৮ জানুয়ারী মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ মাদ্রাসা প্রাঙ্গণে ঘন্টা-ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় মানবন্ধনে বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য হাজী জয়নাল আবেদীন, জব্বার মিয়া, আবদুর রব মাঝী, মনির আহমেদ, অভিভাবক সিরাজ মিয়া, ফয়েজ আহম্মদ, আবদুস সহিদ, আবদুল কাদের, আবুল কাশেম দুলাল প্রমূখ।

মানববন্ধনে চর মার্টিন ইউপি চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া ভাই এর মাদ্রাসা কমপ্লেক্সটির জমি দখলের প্রতিবাদে তার বিরুদ্ধে পত্রিকায় বিবৃতি ও বক্তব্য দেয়ায় চর শামছুদ্দীন জাহেরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার ও চর মার্টিন ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আনিসুর রহমানসহ অন্যদেরকে মোবাইল ফোনে ও প্রকাশ্যে হত্যা করে লাশ গুম করাসহ বিভিন্ন হুমকি-দমকি প্রদান করে।

এ ব্যাপারে চর শামছুদ্দীন জাহেরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার ও চর মার্টিন ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আনিসুর রহমান তাদের জীবনের নিরাপত্তা চেয়ে কমলনগর থানায় জিডি করে। এদিকে মসজিদ-মাদ্রাসা কমপ্লেক্সের ৩একর জমি চেয়ারম্যান কর্তৃক দখল করার প্রতিবাদ করায় মাদ্রাসা সুপার ও সাবেক ইউপি সদস্য আনিসুর রহমানসহ অন্যদেরকে হুমকি দেয়ায় এলাকাবাসী ক্ষোভে ফেটে পড়েন।

উল্লেখ্য, জেলার কমলনগর উপজেলার চর শামছুদ্দীন জাহেরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কমপ্লেক্সটি প্রতিষ্ঠিত হয় ১৯৭৫ সালে। উক্ত মসজিদ-মাদ্রাসায় মরহুম ছায়েদুল হক ও কালামিয়া গংরা ২একর জমি দান করে। এ ছাড়া মাদ্রাসা পক্ষ থেকে ৩ একর জমি খরিদ করা হয়। গত ২৭ জানুয়ারী চর মার্টিন ইউপি চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া ভাইয়ের নেতৃত্বে সোলামান সিরাজ, আবছার আহম্মেদ হিমেল, শরিফ উদ্দিন প্রিন্স, আল আমিন ও জাহাঙ্গীর আলম মসজিদ-মাদ্রাসা কমপ্লেক্সের ৩একর জমিতে পাওয়ার টিলার দিয়ে চাষ করে সয়াবিন ফেলে দখল করে নেয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশ্রয় দিয়ে বেকায়দায়

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: অসহায় ও আশ্রয়হীনদের বিনা মূল্যে আশ্রয় দেওয়ার ...