ব্রেকিং নিউজ

মাদারীপুর সদরে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন

নাজমুল মোড়ল, মাদারীপুর প্রতিনিধিঃ ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’- এই শ্লোগানে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নে ১৩নং বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৫টায় পাঁচখোলা ওয়াজেদা কুদ্দুস ফাউন্ডেশনের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা কৃতি সন্তান ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো: মোজাম্মেল হক খান।

বিট পুলিশিং সম্পর্কে মাদারীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, ‘বিট পুলিশিং হচ্ছে এলাকা ভিত্তিক পুলিশিং কার্যক্রম। মাদারীপুর জেলায় ৬০টি ইউনিয়নে ৬০টি বিট এবং পৌরসভায় ৭টি বিট পুলিশিং অফিস চালু করা হয়েছে। পুলিশিং সেবাকে জনগণের দৌড়গোড়ায় নিয়ে যেতে আমাদের এ কার্যক্রম। বিট পুলিশিংয়ের মাধ্যমে অপরাধ কমিয়ে আনতে জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক তৈরি করতে হবে। এতে মাদকসহ সব ধরণের সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।’

এ সময় মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘পুলিশ আমাদের বন্ধু, জনগণের বন্ধু। আমরা সবাই সরকারী কর্মকর্তা কর্মচারী, আমাদের কাজ হবে জনগণের পাশে দাঁড়ানো। আমরা সবাই মিলে মাদককে না বলি। মাদক কোন দিনই থাকবে না। মাদক মুক্ত পাঁচখোলা। আমরা চাই আলোকিত পাঁচখোলা ইউনিয়ন’।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস, অতিরিক্ত পুরিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো: বদরুল আলম মোল্লা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম মিয়া, পুলিশের অন্যান্য কর্মকর্তা, ১৩ নং বিট পুলিশিং ইনচার্জ প্রদীপ বিশ্বাষ মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকেই।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো: শহীদুল ইসলাম।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টর্নেডোর কয়েক মিনিটের তান্ডবে ক্ষতচিহ্ন

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: ভোলার চরফ্যাশনে আকর্ষিক টর্নেডোতে ঘরবাড়ি হারা পরিবারগুলোর কেউ ...