ব্রেকিং নিউজ

মহাসড়কে অটোরিকশা বন্ধের দাবিতে বাস চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট:: হবিগঞ্জ-সিলেটসহ নয়টি রুটে গতকাল  মঙ্গলবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। ঢাকা-সিলেট মহাসড়কে অবৈধ অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে তাদের এ ধর্মঘট। আজ সকাল থেকে বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন এ অঞ্চলের সাধারণ যাত্রীরা। সমিতি বলছে, দাবি পূরণ না হলে আজ বুধবার থেকে ঢাকা-হবিগঞ্জ রুটেও বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে।

হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ সূত্রে জানা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কে আইন অনুযায়ী সিএনজিচালিত অটোরিকশা বন্ধ থাকার কথা। কিন্তু অবাধে এ মহাসড়কে অটোরিকশাগুলো চলাচল করে আসছে। মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধসহ সব ধরনের অবৈধ পরিবহন বন্ধে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। কিন্তু কোনো কাজ না হওয়ায় ১৩ অক্টোবর সমিতির পক্ষ থেকে হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপিতে মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধসহ জেলার সব ধরনের অবৈধ পরিবহন বন্ধের দাবি জানানো হয়। পাশাপাশি ১৮ অক্টোবরের মধ্যে এ দাবি পূরণ না হলে সমিতি অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকার বিষয়টি উল্লেখ করে।

সমিতি জানায়, স্মারকলিপি দেওয়ার পর প্রশাসন থেকে এ সময়সীমার ভেতরে কোনো সমাধান না পাওয়ায় গতকাল  সকাল ছয়টা থেকে জেলার নয়টি রুটে একযোগে সব বাস চলাচল বন্ধে করে দেয় জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। এই রুটগুলো হলো হবিগঞ্জ-সিলেট, হবিগঞ্জ-সিলেট বাইপাস, হবিগঞ্জ-শ্রীমঙ্গল-মৌলভীবাজার, হবিগঞ্জ-মাধবপুর, হবিগঞ্জ-নবীগঞ্জ, হবিগঞ্জ-লাখাই, হবিগঞ্জ-বানিয়াচং, হবিগঞ্জ-আউশকান্দি ও হবিগঞ্জ-চুনারুঘাট।

সরেজমিনে আজ  হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে দেখা যায়, স্থানীয় নয়টি রুটে চলাচলকারী সব বাস সারি সারি দাঁড়িয়ে আছে। কোনো বাস গন্তব্য ছেড়ে যায়নি। সকাল ছয়টা থেকে এ বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। এ সময় কথা হয় সিলেটগামী যাত্রী মামুনুর রশীদের সঙ্গে। তিনি বলেন, হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেওয়ায় তিনি সিলেট যেতে পারেননি। শুধু তিনিই নন, তাঁর মতো শত শত মানুষ বাসস্ট্যান্ডে এসে ফেরত গেছেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঐতিহাসিক লক্ষ্মীপুর হানাদার মুক্ত দিবস আজ

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: ৪ ডিসেম্বর ঐতিহাসিক লক্ষ্মীপুর হানাদার মুক্ত দিবস। ...