আমাদের চেয়ে কোন দেশ ভালো আছে, প্রশ্ন নৌ-প্রতিমন্ত্রীর

ডেস্ক রিপোর্টঃঃ  নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতির মধ্যেও আমরা ভালো আছি। আমাদের চেয়ে কোন দেশ ভালো আছে? মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের আলাপকালে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পায়ের নিচের মাটি অনেক শক্ত। সারাবিশ্ব সেটি দেখছে। যারা নীতি ও আদর্শহীন, তাদেরই পায়ের নিচে মাটি নেই। বাংলাদেশের মাটি অনেক শক্ত, যা ১৯৭১ সালে প্রমাণিত হয়েছে। বিরোধীরা দিবাস্বপ্ন দেখছে। তাদের স্বপ্ন ভাঙাতে পারব না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এটা তাদের কাছে বেদনা ও কষ্টের হতে পারে। বাংলাদেশ ছোট ভূখণ্ডের; বিপুল জনগোষ্ঠী।

তিনি বলেন, যারা নীতি ও আদর্শহীন, তাদেরই পায়ের নিচে মাটি নেই। বিদ্যুৎ সাশ্রয়ে আমরা কাজ করছি। যতটুকু দরকার ততটুকু ব্যবহার করা হচ্ছে। নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থায় প্রায় ৫০ ভাগ বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, দুই দেশের মধ্যে শিপিং সেক্টরের অনেক বিষয় রয়েছে। করোনা ও অন্যান্য কারণে কিছু জিনিস স্লো হয়ে গেছে। সেগুলোকে এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

বিভিন্ন নৌ-রুট ড্রেজিং, চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার, ভারতের বিশাখাপত্তম ও কৃষ্ণাপত্তনাম বন্দর ব্যবহার, খাগড়াছড়ির রামগড় স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here