বেরোবি প্রতিনিধি ::

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে কটূক্তির প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদের সামনে মানববন্ধন শুরু হয়ে মর্ডান মোড় প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকে শেষ হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা মনে করি,ভারতের কোনো একক গোষ্ঠী মহানবী (সাঃ) কে কটূক্তি করেনি। বরং এখানে ভারত সরকারের সরাসরি ইন্ধনে আমাদের নবীকে নিয়ে কটূক্তি করেছে । এ ধরণের দুঃসাহস মোদি সরকারকে বিশ্বের কাছে জবাবদিহি করতে হবে। একের পর এক ভারত সরকার ইসলাম বিদ্বেষী আচারণ করেই যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি।সাথে অসাম্প্রদায়িক বজায় রেখে ভারতে মুসলিমদের শান্তি-শৃঙ্খলভাবে বসবাস করার আহ্বানও জানান তারা।

প্রসঙ্গত, মহানবী (সা.) ও তার সবচেয়ে ছোট স্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ভারতের বিজেপি নেত্রী নূপুর শর্মা। গত সপ্তাহে টেলিভিশন বিতর্কে তিনি ওই মন্তব্য করার পর মুসলিমদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। এমনকি ভারতেই সংঘর্ষ হয়েছে। নূপুরকে গ্রেপ্তারের দাবি উঠেছে। এই ক্ষোভ ছড়িয়ে পড়েছে মুসলিম দেশগুলোতে। ফলে মুসলিম দেশগুলোর ক্ষোভ প্রশমনের জন্য সরকার নূপুর শর্মা ও আরেক বিজেপি নেতা নবীন কুমার জিন্দালকে বরখাস্তও করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here