রাকিবুল হাসান, মনপুরা প্রতিনিধি ::

“সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলার মনপুরা জাতীয় কন্যা শিশু দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (৪ঠা অক্টোবর) সকাল ১১টায়  উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যলয় থেকে বনার্ঢ্য একটি র‌্যালি বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে অফিসার্স ক্লাব কার্যলয়ে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী ।

আলোচনা সভা বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইলিয়াস মিয়া,২নং হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, প্রেসক্লাব সভাপতি ও মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন সহ আরো অনেক বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন স্কুলের শতাধিক কন্যাশিশুরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, কন্যা শিশুরা আমাদের ভবিষৎ। তাদের সঠিক ভাবে মর্যাদা দিলে দেশ ও দশের মঙ্গল হবে।আমরা শিশুদের নিজ নিজ ক্ষেত্রে সফল হওয়ার জন্য আমাদের সবাইকে দায়িত্ব পালন করতে হবে। কন্যা শিশুদের বেড়ে ওঠার জন্য সর্বাত্বক সহযোগিতা করতে হবে। আমরা আর দেখতে চাইনা কোন কন্যা শিশু অকালে ঝড়ে পডুক, ধংস যেন না হয় তাদের অনাগত সুন্দর জীবন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here