রাকিবুল হাসান, মনপুরা ভোলা প্রতিনিধি ::

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ব্যাস্ত সময় পার করছেন মনপুরা উপজেলা আ’লীগের নেতাকর্মীরা। নৌকা প্রতিক বরাদ্ধের পর পরেই মনপুরা নির্বাচনী প্রচারনা ও উঠান বৈঠকে ব্যাস্ত সময় পার করছেন আ’লীগ ও সকল সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা। প্রতিদিন ৫টি ইউনিয়নে নৌকা মার্কার উঠান বৈঠক চলছে। বাড়ী বাড়ী গিয়ে সাধারন ভোটারদের কাছে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোটি চাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। মাঠ চষে বেড়াচ্ছেন আ’লীগের সভাপতি সম্পাদকসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন ও সকল সহযোগী সংগঠনেরৎ নের্তৃবৃন্দ।

প্রতিদিন চলছে ৫টি ইউনিয়নে নৌকা মার্কার উঠান বৈঠক। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার ৪ঠা জানুয়ারি বিকেল ৫টয় দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের কোড়ালিয়া বাজারে নৌকা মার্কার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মনপুরা উপজেলা আ’লীগ যুগ্ন সাধারণ সম্পাদক ও দক্ষিণ সাকুচিয়া
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল। সভায় বক্তব্য রাখেন ভোলা জেলা যুব মহিলালীগের যুগ্ন আহব্বায়ক ফারহানা আক্তার সাথী, উপজেলা আ’লীগের সহ সভাপতি আবু শাহাদাত শিপন চৌধুরী,সংগঠনিক
সম্পাদক বাইজিদ কামাল,সাবেক আ’লীগ দপ্তর সম্পাদক মোঃ নাজিমুদ্দিন হাওলাদার , দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন আ’লীগ নির্ববাচন পরিচালনা কমিটির আহবায়ক ডা.আব্দুল মান্নান প্রমুখ।

বক্তারা বলেন, আ’লীগ সরকার ক্ষমতা থাকা কালীন এই দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙ্গন রোধ হয়েছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত ব্যাপক কাজ হয়েছে। নতুন শিক্ষাপ্রতিষ্ঠান নির্মান করা হয়েছে। মানুষ শান্তিতে বসবাস করছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ’লীগ মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে আবারও নৌকা মাকায় ভোট দেওয়ার আহব্বান করেন। দেশকে উন্নয়ন করতে হলে নৌকার বিকল্প নেই ।

নৌকা প্রতিকের পক্ষে প্রতিদিন উপজেলার ওয়ার্ডে ওয়ার্ডে চলছে পথসভা ও উঠান বৈঠক। এসব কর্মসূচীতে নারীদের উপস্থিতি ছিলো লক্ষনীয়। নৌকার প্রার্থী ছাড়াও ভোটের মাঠে রয়েছে অন্য চারজন প্রার্থী।তবে ভোটের মাঠে প্রচারণায় নেই চারজন প্রার্থী ।

জানা গেছে, এই চারজনকে এলাকার অধিকাংশ মানুষই চেনেন না। এছাড়া প্রচার-প্রচারণাও করছেন না তারা। তবে ভোটের মাঠে আওয়ামী লীগের প্রার্থী একাই মাঠে রয়েছেন। তার পক্ষে নেতাকর্মীরা সভা-সমাবেশ, মতবিনিময় এবং উঠান বৈঠক করে মাঠ গরম রাখছেন। আওয়ামী লীগ প্রার্থীর হয়ে উৎসবমুখর পরিবেশ বজায় রেখেছেন তারা।

প্রসঙ্গত, ভোলা-৪ চরফ্যাশন-মনপুরা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন পাঁচ জন । এসব প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব .তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ হানিফ, স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজ, ন্যাশনাল পিপলস পার্টির আলাউদ্দিন এবং জাতীয় পার্টি মনোনীত মো. মিজানুর রহমান।

মনপুরা উপজেলা ৫টি ইউনিয়ন মোট ভোটার সংখ্যা ৬২হাজার,৫শত ৬৭ জন । নারী ভোটার ৩০ হাজার ৯শত ৯৬ জন ও পুরুষ ভোটার ৩১ হাজার ৫ শত ৬৯ জন ,হিজরা ভোটার রয়েছে ২ জন ।ভোট কেন্দ্র ২৫টি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here