রাকিবুল হাসান, মনপুরা (ভোলা)প্রতিনিধি ::

বাঙালির গৌরবদীপ্ত স্বাধীনতার দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রতিবছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করে জাতি। এরই ধারাবাহিকতা ভোলার মনপুরায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং মুক্তিযুদ্ধের বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।
মঙ্গলবার ভোর ৫টা উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়। ওই দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯টা উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো. জহিরুল ইসলাম। পরে অফিসার ইনচার্জ (তদন্ত)তারিক হাসান রাসেল, ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান রাশেদ মোল্লাহ,মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর, মনোয়ারা বেগম মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন, হাজির হাট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, কৃষি অফিসার আহসান তাওহীদ, মাধ্যমিক শিক্ষা অফিসার টিপু সুলতান, প্রাথমিক শিক্ষা অফিসার সুনিল চন্দ্র দেবনাথ, উপজেলা প্রকৌশলী আশিকুর রহমান, পল্লী উন্নয়ন অফিসার মাহতাব উদ্দিন অপু ভূইঁঁয়া, জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ আশরাফ হোসেন,সমবায় কর্মকর্তা মোঃ নাছিরউদ্দিন, সোনালী ব্যাংক ম্যানেজার মোঃ শামীম পুষ্পস্তবক অর্পণ করনে। পুষ্পস্তবক অর্পণ শষেে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here