হাবিপ্রবি প্রতিনিধি:: চাকরির দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচির পর হঠাৎ মধ্যরাতে ক্যাম্পাস ছেড়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কাসেম।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত আনুমানিক ৩টার দিকে ক্যাম্পাস ত্যাগ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ‘উপাচার্য স্যার ক্যাম্পাস থেকে চলে যাওয়ার বিষয়টি আমরাও শুনেছি। যাওয়ার সময় তিনি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার করেছেন। এ সময় তিনি একটি পত্রও লিখে গেছেন, তবে সেটি এখনো খুলে দেখা হয়নি।’

হঠাৎ গভীর রাতে ক্যাম্পাস ত্যাগ করার বিষয়ে জানতে চাইলে ট্রেজারার বলেন, ‘উপাচার্য স্যার বলে গেছেন ওনার স্ত্রী অসুস্থ ছিলেন। তার চিকিৎসা প্রয়োজন ছিল। তবে তিনি কবে ফিরে আসবেন এটা ঠিক করে বলা যাচ্ছে না। এছাড়া স্যারের মেয়াদেরও শেষ সময় চলে এসেছে।’

তবে ক্যাম্পাস ছাড়ার কারণ জানতে উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল কাসেমের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

দীর্ঘ ১০ মাস নিজ বাসভবনে অবরুদ্ধ থাকার পর বুধবার মধ্যরাতে হঠাৎ উপাচার্যের বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাওয়ার ঘটনা অনেককেই বিস্মিত করেছে। এর আগে মঙ্গলবার বেলা ১১টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে চাকরির দাবিতে ছাত্রলীগের অবস্থান কর্মসূচি শুরু হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here