মজুরি কমিশনের দাবিতে নর্থ বেঙ্গল সুগার মিলে কর্ম বিরতি

রাষ্ট্রায়ত্ত্ব শিল্প কারখানার শ্রমিকদের মজুরি ২০০৯ সাল থেকে কার্যকর, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের ১৬নং গ্রেড সংশোধন সহ ৯ দফা দাবিতে মঙ্গলবার (৩১.০১.১২) নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের  শ্রমিক কর্মচারীরা সকাল ৯টা থেকে ১১টা পর্যন- কর্ম বিরতি পালন করে। এ সময় তারা কর্মস’ল ছেড়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে এবং মিলের প্রশাসন ভবন চত্ত্বরে সমাবেশ করে। মিলের সিবিএ সভাপতি খন্দকার শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিবিএ’ সহ সভাপতি নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বপন পাল, অর্থ সম্পাদক শাখাওয়াত হোসেন, আব্দুল বাতেন, আব্দুর রহিম, সালাহ উদ্দিন আমিন, আবু তাহের প্রমুখ।

রাষ্ট্রায়ত্ত্ব শিল্প কারখানার শ্রমিকদের মজুরি কমিশন ২০১০ সাল থেকে কার্যকরী করার মন্ত্রী সভার সিদ্ধানে-র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ২০০৯ সালে পে-কমিশন বাস-বায়ন হয়েছে আর একই ছাদের নিচে কাজ করা শ্রমিকদের মজুরি এক বছর পর থেকে কার্যকরি করার সিদ্ধান- অমানবিক। এ সিদ্ধান- মেনে নেওয়া যায়না।  তারা অবিলম্বে পে-কমিশনের ন্যায় ২০০৯ সাল থেকে মজুরি কমিশন কার্যকরী করার দাবি জানান।

সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের আন্দোলন কর্মসূচির অংশ হিসাবে বুধবার নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক কর্মচারীরা মিল গেটে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে।

নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস’াপনা পরিচালক প্রকৌশলী মাহবুবর রহমান শ্রমিক কর্মচারীদের কর্মবিরতির কথা স্বীকার করেছেন।

আশীষ কুমার সরকার, লালপুর, নাটোর।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উদ্যোক্তাদের জন্য মোটিভেশনাল কাজ করছে নারী উদ্যোক্তার খোঁজে (In search of women entrepreneur)

এই সংকটে নারী উদ্যোক্তার খোঁজে গ্রুপটি কিছু মোটিভেশনাল উদ্যোগ গ্রহন করেছে যা ...